শিরোনামঃ-

» রুস্তমপুরে সুরমা নদীর ভয়াবহ নদীভাঙ্গন রোধকল্পের কাজ পরিদর্শনে গোলাপগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার এবং সিলেট পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী

প্রকাশিত: ১৪. সেপ্টেম্বর. ২০২১ | মঙ্গলবার

গোলাপগঞ্জ থেকে মো. সেবুল হোসেনঃ

গোলাপগঞ্জ উপজেলার ১নং বাঘা ইউনিয়নের রুস্তম পুরে অবস্হিত হাতিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সুরমা নদীর ভয়াবহ নদী ভাঙ্গনরোধকল্প ও হাতিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় রক্ষার কাজ পরিদর্শন করেছেন, গোলাপগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. দেওয়ান নাজমুল আলম এবং সিলেট পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী মো. আসাদুজ্জামান সেলিম।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে হাতিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সুরমা নদীর পাড়ে নদীর ভাঙ্গনরোধে সিলেট পানি উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১০০% নিশ্চয়তা সমৃদ্ধ (জিওবেগ) দুই হাজার বালুভর্তি বস্তার কাজ পরিদর্শন করেন।

এসময় তিনি বলেন, প্রাথমিকভাবে এখানে দুই হাজার বালুভর্তি বস্তা ফেলা হচ্ছে। কিন্তু এই বালু ভর্তি বস্তায় ভাঙ্গনরোধ করা সম্ভব হবে না। এখানে আরো অনেক গুলোবস্তার প্রয়োজন রয়েছে।

আগামী বছর অত্র এলাকাকে রক্ষার জন্য পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে ব্লক বাসানোর ও পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান।

পরিদর্শন শেষে তিনি হাতিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেনী থেকে ৫ম শ্রেনীর শিক্ষার্থীদের সাথে ক্লাসরুমে গিয়ে তাদের পরাশোনার খোঁজ খবর নেন।

এসময় উপস্থিত ছিলেন, হাতিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সিলেট জীবন বীমা কর্পোরেশনের উন্নয়ন ম্যানেজার মো. কবির উদ্দিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আফিয়া বেগম, সহ-সভাপতি মো. ফয়জুর রহমান, মো. শাহীন আল মামুন, আওয়ামী লীগ নেতা শিব্বির আহমদ, মো. আবু সাঈদ ফেছন মিয়া, মো. রাইয়ব আলী ছানু মিয়া, জালালাবাদ আদর্শ সংঘের সভাপতি সাইদুল ইসলাম মিজান।

অন্যানোর মধ্যে উপস্থিত ছিলেন, রুস্তমপুর গ্রামের প্রবীণ ব্যক্তিত্ব মো. শফিকুর রহমান, মো. সাইদুল ইসলাম আলাল, এইচ আর তাজেল আহমদ, লিলু মিয়া, মো. বাবুল মিয়া, কবির আহমদ, মাসুম মিয়া প্রমুখ।

উল্লেখ্য, হাতিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সুরমা নদীর ভাঙ্গনরোধকল্পে আরো তিন হাজার বালুভর্তি বস্তা ফেলার প্রয়োজন।

এছাড়া রুস্তমপুরের প্রাচীনতম ৫শত বছরের পুরনো জামে মসজিদ রক্ষা ও অত্র এলাকাকে রক্ষার জন্য পানি উন্নয়ন বোর্ডের অর্থায়নে রুস্তমপুর, জালালনগর, খালোপার ও মজিদ পুরের ভয়াবহ নদী ভাঙ্গন রোধে ব্লক বসানোর জন্য বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সিলেটের উপসহকারী প্রকৌশলী আসাদুজ্জামান সেলিমের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য দাবী জানানো হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৩ বার

Share Button

Callender

September 2021
M T W T F S S
« Aug    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930