শিরোনামঃ-

» মুক্তাক্ষরের বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম উদযাপন

প্রকাশিত: ০৮. মে. ২০২৪ | বুধবার

ডেস্ক নিউজঃ

মঙ্গোলোবোধ যার দর্শনে, প্রতি মানুষের ভাবনা যার মননে, যার সাহিত্যে সৌন্দর্য জিজ্ঞাসা, যার সাহিত্যে লোকজ ঐতিহ্য সে আমাদের প্রাণপ্রিয় রবীন্দ্রনাথ ঠাকুর।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মদিনে বুধবার (৮ মে) বিকেল ৫টায় সিলেট নজরুল একাডেমিতে মুক্তাক্ষর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

ড. শহীদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরীক্ষা নিয়ন্ত্রক, নর্থ ইস্ট ইউনিভার্সিটির অধ্যাপক লিয়াকত শাহ ফরিদী। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন সিলেট নাট্য পরিষদের সভাপতি রজত কান্তি গুপ্ত ও পুঁথি শিল্পী এথেন্স শাওন।

রবীন্দ্রনাথের কবিতায় বৃন্দ আবৃত্তি পরিবেশন করেন, মুক্তাক্ষরের পিউ, পূজা, নেনো, আদিত্য, ত্রিদিপ, মনীষা, ঐশিকা, অর্পা, মাহা, স্নেহা, স্বপ্ন, সৃজিত, বিথী। প্রান্ত দাশের সঞ্চালনায় রবীন্দ্র সংগীত পরিবেশন করে ঐশিকা, অর্পা, নির্ঝর। তবলায় সংগত করেন, সঞ্জিত দাস।

অতিথি সংগঠন অংশগ্রহন করে সারেগামাপা। তাহমিনার পরিচালনায় নৃত্য পরিবেশন করেন রূপা ও প্রিতা। দিপীকা দেব রায় এর সঞ্চালনায় রবীন্দ্র বৈঠকী অনুষ্ঠানে স্বরচিত কবিতা কবি কন্ঠে পাঠ করেন, কবি সাব্বির জালালাবাদী, কবি সন্তু চৌধুরী, কবি গোপেশ চন্দ্র সূত্রধর, কবি অজিত রায় ভজন, কবি আয়েশা মুন্নী।

সাউন্ড ও আলোকসজ্জ্বায় সহযোগীতা করেন, অলক কর। চিত্রাংকন প্রতিযোগীতার পুরস্কার তুলে দেওয়া হয় ১ম স্থান অধিকারী স্বয়ং আদিত্য বৈদ্য, ২য় স্থান অধিকারী শরণ রায় ও ৩য় স্থান অধিকারী সৌমিত্র বৈদ্য শ্রীজিত এর হাতে। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্বে ছিলেন, মুক্তাক্ষরের প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রশিক্ষক বিমল কর।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930