শিরোনামঃ-

» ডাক জীবন বীমা ব্যবসার প্রসার, সমস্যা ও সম্ভাবনা শীর্ষক প্রশিক্ষণ ও সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ০৮. মে. ২০২৪ | বুধবার

ডেস্ক নিউজঃ

রিজিওনাল ম্যানেজার এর কার্যালয় ডাক জীবন বীমা চট্টগ্রাম ৪০০০ এর ব্যবস্থাপনায় ও সহকারী জেনারেল ম্যানেজার (ফিল্ড) ডাক জীবন বীমা সিলেট ৩১০০ এর আয়োজনে “ডাক জীবন বীমা ব্যবসার প্রসার, সমস্যা ও সম্ভাবনা শীর্ষক প্রশিক্ষণ ও সেমিনার” অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ মে) বিকেলে সিলেটের প্রধান ডাকঘরের সেমিনার কক্ষে আয়োজিত এ প্রশিক্ষণ ও সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন ডাক জীবন বীমা চট্টগ্রাম ৪০০০ এর রিজিওনাল ম্যানেজার কাজী মামুনুর রশিদ।

ডাক জীবন বীমা সিলেট-৩১০০ এর সহকারী জেনারেল ম্যানেজার (ফিল্ড) পংকজ কান্তি চক্রবর্ত্তী সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট বিভাগের ডেপুটি পোস্টমাস্টার জেনারেল মোহাম্মদ ওয়াহিদ উজ-জামান, সিলেট প্রধান ডাকঘরের এপিএমজি কাম পোস্টমাস্টার, মো. রাসেল।

ডাক জীবন বীমা মৌলভীবাজার জেলার পরিদর্শক শাহ মো. আমির হোসেন এর সঞ্চালনা ও স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন মো. আব্দুল হাই। পবিত্র গীতা পাঠ করেন ঝুলন রানী দাশ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এস পি এম মদন মোহন দাশ, আই পি ও বাবলু রায়, আই পি ও মলয় সরকার, পোস্টমাস্টার সুনামগঞ্জ প্রধান ডাকঘর মো. শাহ জাহান, বাংলাদেশ ডাক কর্মচারী ইউনিয়ন সিলেট-সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মধুসুদন বনিক, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খান পাঠান, এ পি এম এস স্বপন কুমার দে, প্রধান ডাকঘরের পোস্ট অফিস পরিদর্শক রুনু চক্রবর্তী, সহকারী পোস্ট মাস্টার লিপ্টন রঞ্জন তালুকদার, সফল ডাক বীমা এজেন্ট মুক্তা রানী ধর প্রমুখ।

সেমিনারে জৈন্তাপুর ইউনিয়নের ইডি কর্মচারী অপু দেবনাথের মৃত্যু দাবীর ১ লক্ষ টাকার চেক তার স্ত্রী লাকি রানী দেবনাথ এর হাতে তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি কাজী মামুনুর রশিদ।

প্রধান অতিথির বক্তব্যে কাজী মামুনুর রশিদ বলেন, ভবিষ্যৎ আর্থিক নিরাপত্তা ও ক্ষুদ্র সঞ্চয়ে উৎসাহিত করার লক্ষ্যে ডাক বিভাগ কর্তৃক পরিচালিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি অনন্য প্রয়াস হল ডাক জীবন বীমা।

জীবন ও জীবিকা নির্বাহের সামর্থ্যের চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছুই নেই। অতএব, সবচেয়ে মূল্যবান সম্পদটির জন্য, অর্থাৎ আপনার জীবনের জন্য একটি বীমা নিরাপত্তা নিয়ে রাখাই বিচক্ষণতার কাজ। বিয়ে করা, পরিবার গড়ে তোলা বা বৃদ্ধ বাবা-মায়ের যত্ন নেওয়ার মতো বড় বড় দায়িত্বগুলো যতই বাড়তে থাকবে, আপনার বীমা করার প্রয়োজনীয়তাও ততই বৃদ্ধি পাবে। কারণ, বীমা আপনার প্রিয়জনদের জন্য এমন একটি আর্থিক সুরক্ষা নিশ্চিত করে, যা প্রয়োজনের সময়ে আপনার এবং আপনার প্রিয়জনদের সহায়ক হয়ে দাঁড়ায়।

তিনি সাধারণ মানুষকে ডাক জীবন বীমায় উদ্বুদ্ধ করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930