শিরোনামঃ-

» সিলেটের উশু রিজনকে চাইনিজ উশু ফাইটার স্কুল কৃর্তক সংবর্ধনা

প্রকাশিত: ২৫. ফেব্রুয়ারি. ২০১৭ | শনিবার

নিজস্ব প্রতিবেদক:: জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে ও বাংলাদেশ উশু এসোসিয়েশনের আয়োজনে তৃণমূল পর্যায়ে থেকে বাছাইকৃত প্রতিভাবান খেলোয়াড়দের চুড়ান্ত পর্বের প্রশিক্ষণ কর্মশালা ২০১৫-১৬ বর্ষের উশু ইভেন্ট সফলভাবে উত্তীর্ণ হয়ে সনদ লাভ করায় উশু ওমর হায়দার রিজনকে চাইনিজ উশু ফাইটার স্কুল কর্তৃক সংবর্ধনা প্রদান করা হয়।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় সিলেট জেলা স্টেডিয়ামে চাইনিজ উশু ফাইটার স্কুলের পক্ষ থেকে তাকে এ সংবর্ধনা প্রদান করা হয়।

চাইনিজ উশু ফাইটার স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান প্রশিক্ষক এবং জাতীয় উশু কোচ এন্ড জাজ স্যার মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও উশু সংগঠক রুবেল রাজের উপস্থাপনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট বাংলা নিউজ ডটকমের সম্পাদক মো. কামাল আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- দিশারী সমাজ কল্যাণ সংস্থার ধর্ম বিষয়ক সম্পাদক রেদওয়ান আহমদ, চাইনিজ উশু ফাইটার স্কুলের ব্ল্যাক বেল্ট হোল্ডার ও চাইনিজ উশু ফাইটার স্কুল সিলেটের দক্ষিণ সুরমা শাখা প্রধান এবং জাতীয় উশু কোচ এন্ড জাজ কাইফ আহমদ রুবেল।

স্বাগত বক্তব্য রাখেন- চাইনিজ উশু ফাইটার স্কুলের ব্ল্যাক বেল্ট হোল্ডার ও জাতীয় উশু কোচ এন্ড জাজ ও বারঠাকুরী মানব কল্যাণ সোসাইটি জকিগঞ্জ সিলেটের সভাপতি রেজওয়ান আহমদ জিহান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরাআন থেকে তেলাওয়াত করেন সামিয়ান আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে মো. কামাল আহমদ বলেন, উশু প্রশিক্ষণের মাধ্যমে কোমলমতি শিশু ও যুব সমাজকে সামাজিক অবক্ষয় থেকে অনেকাংশে দুরে রাখতে সক্ষম হয়েছে। এটি শুধু একটি খেলাধুলা বা শরীরচর্চা নয়, এটি একটি শিল্প। নিজেদের প্রয়োজনের তাগিদেই এই শিল্পকে ধরে রাখতে হবে। কারণ, এ জাতীয় প্রশিক্ষণ যারা নেন, তাদের কখনোই হার্টের ব্লক, ক্যান্সার বা বড় ধরনের ব্যাধিতে পরতে হয় না।

যখন দেশের সাধারণ মানুষ উশু প্রশিক্ষণের সফলতা ও কার্যকারীতা সম্বন্ধে জানবে, তখন স্বাভাবিকভাবেই এ জাতীয় প্রশিক্ষণ বা শরীরচর্চার দিকে এগিয়ে আসবে ও আগ্রহ প্রকাশ করবে। এজন্য প্রয়োজন মানুষদের মাঝে সচেতনতা বৃদ্ধি করা।

তিনি আয়োজকদের অনেক ধন্যবাদ ও সাধুবাদ জানান। ভবিষ্যতে যেকোন প্রশংসনীয় কর্মকান্ডে শরীক থাকার আশাবাদ ব্যাক্ত করেন।

সভাপতির বক্তব্যে স্যার মো. আনোয়ার হোসেন বলেন, আমাদের উশু সংগঠনের প্রশিক্ষণার্থী অতি সম্প্রতি যেভাবে সাফল্যের ধারা অব্যাহত রেখে চলেছে, আশা করা যায় বেশিদিন লাগবে না দেশকে আমরা ভাল একটা কিছু দিতে পারবো। শুধু তাই নয়, আন্তর্জাতিক অঙ্গনেও আমরা সর্বদা দেশের মান-মর্যাদা অক্ষুন্ন রেখে একটি শীর্ষ স্থান অর্জন করতে পারবো।

তিনি আরো বলেন, এখন পর্যন্ত উশু নিয়ে বাংলাদেশে কোন ধরনের ছবি বা সর্ট ফিল্ম করা হয় নাই। তাই উশু নিয়ে একটি সর্ট ফিল্ম করার চিন্তা রয়েছে। তাতে ভবিষ্যতে মানুষ অতি সহজে এ শিল্প সম্বন্ধে জানতে পারবে এবং যথেষ্ট আগ্রহ প্রকাশ করবে। এ জন্য সরকারের পাশাপাশি সংশ্লিষ্ট ব্যক্তিদের সার্বিক সহযোগিতার প্রয়োজন রয়েছে।

মনোমুগ্ধকর ডিসপ্লে পরিচালনা করেন চাইনিজ উশু ফাইটার স্কুলের ব্ল্যাক বেল্ট হোল্ডার ও জাতীয় উশু কোচ এন্ড জাজ দিবান আহমদ তিজান ও নুরুল হাসান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আমিনুল ইসলাম তামিম, বদরুজ্জামান রাজু, সাঈদ আলী, নাঈম হোসেন সানি, সর্বানী পুরকাস্থ, সালমা আক্তার, সাদিয়া, নাফিসা, মাহদী, আসওয়াদ চৌধুরী রামিম, আরিফুর রহমান বাবু, ফারুক, লিলি, জুবের, তামান্না আক্তার রিয়া, খালেদ, বোরহান উদ্দিন, তৌহিদ, তৌফিক প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১১১৩ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031