শিরোনামঃ-

» জেলা প্রশাসক বরাবরে সিলেট জেলা মটর ওয়ার্কসপ মেকানিক ইউনিয়নের স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ২৮. ফেব্রুয়ারি. ২০২৪ | বুধবার

ডেস্ক নিউজঃ

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান এর হাতে স্মারকলিপি প্রদান করেছেন, সিলেট জেলা মটর ওয়ার্কসপ মেকানিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে ৬ দফা দাবী আদায়ের লক্ষ্যে জেলা প্রশসক বরাবরে এ স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় নেতৃবৃন্দরা বলেন, আমরা সিলেট জেলা মটর ওয়ার্কসপ মেকানিক ইউনিয়নের নেতৃবৃন্দরা আমাদের মেধা-শ্রম দিয়ে আমাদের জীবিকা-নির্বাহ করে থাকি। সিলেট জেলায় বিভিন্ন মেকানিক ওয়ার্কসপে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মন্ত্রণালয়ের আঞ্চলিক দপ্তর থেকে আমাদের উপর মামলা এবং জরিমানা করা হচ্ছে। আমরা শ্রমজীবি মানুষ, আমাদের শ্রম দিয়ে অর্থ উপার্জন করে পরিবার-পরিজন নিয়ে সংসার চালাতে হিমসীম খেতে হয়।

নেতৃবৃন্দ অবিলম্বে শ্রমজীবি মানুষের উপর থেকে ভ্যাট-ট্যাক্স ও লাইসেন্সের জন্য ভ্রাম্যমান আদালত থেকে মুক্তির জোর দাবি জানান।

স্মারকলিপিতে ৬ দফা দাবী উল্লেখ করা হয়। দাবীগুলো হলো- বাংলাদেশ সড়ক পরিবহন মন্ত্রণালয়ের ৪৭নং আইন ২০১৮/১৫৭ ধারা যানবাহন মেরামত কারখানা লাইসেন্স করার আইন সাধারণ শ্রমজীবি মেকানিকদের উপর থেকে প্রত্যহার ও ভ্যাট-ট্যাক্স থেকে মুক্তি প্রদান, সিলেট জেলা মটর ওয়ার্কসপ মেকানিক ইউনিয়নের সদস্যের পরিচয়পত্রকারীর প্রশাসনিক মর্যাদা ও গাড়ি টেস্টিং এর জন্য ৫ কিলোমিটার গাড়ি চালানোর অনুমোদন, সিলেট জেলার দক্ষ মেকানিকদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র থেকে সরকারিভাবে মেকানিকদের সনদ প্রদান ও জেলা মেকানিক ইনস্টিউট স্থাপন, সরকারি খাস জায়গায় মেকানিকদের জন্য মেকানিক পল্লি গঠন ও মেকানিক ইউনিয়নের কার্যালয় স্থাপনের জন্য বরাদ্দ, মেকানিক পেশা ঝুকিপূর্ণ হওয়ায় মেকানিকদের জন্য সরকারিভাবে গোষ্ঠি বিমা ও ঝুঁকি বিমা চালু এবং বাংলাদেশে গাড়ি আমদানিকারক কোম্পানির নতুন প্রযুক্তির গাড়ি আমদানি করলে মেকানিকদের প্রশিক্ষণ দেওয়া।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সিলেট জেলা মটর ওয়ার্কসপ মেকানিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সেলিম আহমদ, কার্যকরী সভাপতি ইসলাম উদ্দিন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এমাদ উদ্দিন, কোষাধ্যক্ষ আব্দুল মুকিত, প্রচার সম্পাদক রায়হান হাসিম, আইন সম্পাদক এমদাদ হোসেন, অভিজিত রায় ভোজন, মোহাম্মদ আলম, মোহাম্মদ আলিম, মোহাম্মদ জাহাঙ্গীর, অ্যাপলো বক্স, মোহাম্মদ খালেদ, তপন কুমার প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930