শিরোনামঃ-

» প্রধানমন্ত্রী ও জাতির পিতাকে নিয়ে কটুক্তি সিলেটে সাইবার ট্রাইব্যুনালে মামলা

প্রকাশিত: ০১. জুলাই. ২০২৪ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কটুক্তি করায় সিলেট সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১ জুলাই) বিচারক মোঃ মনির কামালের আদালতে এই মামলা দায়ের করেন সুনামগঞ্জ সদরের কাইনঘাট এলাকার শাহপুর গ্রামের আব্দুর রশিদের পুত্র ও সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ সম্পাদক আব্দুল কাইয়ুম। মামলায় ৯ জনকে আসামী করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবি সিলেট জজ কোর্টের এডভোকেট বিজিত পি দাশ পুরকায়স্থ।

আসামীরা সবাই তাদের ব্যবহৃত বিভিন্ন ফেইসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি ও মানহানিকর পোষ্ট করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

মামলায় আসামীরা হলেন, সিলেট নগরীর এয়ারপোর্ট থানাধীন জালালাবাদ এলাকার মোঃ শফিকুর রহমানের পুত্র মো. কাওছার আহমেদ, একই থানার সাহেবের বাজার মহালদিক এলাকার মো. আব্দুল মালিকের পুত্র আব্দুল মুমিন রাহি, দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানাধীন মোল্লারচক এলাকার মো. আব্দুল মালিকের পুত্র নাঈম অহমদ, সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার এরালিয়া বাজার এলাকার সাচায়ানি গ্রামের আফতর আলীর পুত্র সুয়েবুর রহমান, সিলেটের গোলাপগঞ্জ থানার ঢাকা দক্ষিণ এলাকার রায়গর গ্রামের মোঃ আনা মিয়ার মেয়ে নিলুফা পারভীন, একই জেলার জালাবাদ থানাধীন আখালিয়া ধনুহাটার পাড় এলাকার আকরম আলী পুত্র শাহরিয়ার কবির সেলিম, ওসমানীনগর থানার লতিবপুর মোমিনপুর এলাকার মৃত আফাজ উদ্দিনের পুত্র শিপন আহমেদ, সুনামগঞ্জ সদরের হাছননগর এলাকার মৃত রফিকুল ইসামের মেয়ে সানজিদা ইসলাম তমা ও ছাতক থানার গোবিন্দগঞ্জ রামনগর (দশঘর) এলাকার মৃত আজিজুর রহমানের পুত্র জুয়েল আহমদ।

এবিষয়ে সিলেট জজ কোর্টের এডভোকেট বিজিত পি দাশ পুরকায়স্থ বলেন- মামলাটি আদালত আমলে নিয়ে তদন্দের জন্য সুনামগঞ্জ সদর থানাকে নির্দেশ দিয়েছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১০০ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031