শিরোনামঃ-

» প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রীর সাথে বিশিষ্ঠ ব্যক্তিগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৬. জানুয়ারি. ২০২৪ | মঙ্গলবার

ডেস্ক রিপোর্টারঃ

অদ্য মঙ্গলবার (১৬ জানুয়ারি) সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, এম.পির সাথে, সিলেট বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ/প্রতিনিধিগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ জাকির হোসেন খান, পিপিএম।

পুলিশ কমিশনার তাঁর বক্তব্যের শুরুতেই সিলেট মেট্রোপলিট পুলিশের পক্ষ থেকে “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী” শফিকুর রহমান চৌধুরী, এম.পি-কে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন।

তিনি সিলেট মহানগর এলাকায় তাঁর অভিজ্ঞকাতার কথা ব্যক্ত করেন। তিনি বলেন, দায়িত্ব গ্রহণের এই অল্প সময়ে মহানগর এলাকার বিভিন্ন সমস্যা ব্যাপারে অবগত রয়েছেন।

জাতীয় নির্বাচন ও বিভিন্ন সরকারি দায়িত্বের কারণে স্থানীয় কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে আলোচনা সাপেক্ষে সমস্যা সমাধানের জন্য কার্যকরি ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হয়ে উঠেনি।

তবে শীঘ্রই সিসিক মেয়র সহ অন্যান্য সকলের সাথে পরামর্শক্রমে মহানগর এলাকার ট্রাফিক সমস্যা, হকার সমস্যা ও সম্মানিত নাগরিকবৃন্দের আইন-শৃংঙ্খলা সংক্রান্তে যথাযথ সহায়তা প্রদানে এসএমপি পুলিশ দায়িত্বশীল ভূমিকা পালন করবে বলে মত প্রকাশ করেন।

তিনি সিলেট বিভাগের প্রবাসী নাগরিকবৃন্দের জাতীয় আয়ে অবদানের কথা ব্যক্ত করে প্রতিমন্ত্রীর কাছে তাঁদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

তিনি বলেন, প্রবাসে অনেকে প্রতারণার স্বীকার হোন এবং অনেক নারী প্রবাসী শ্রমিকবৃন্দ দেশে স্বামীর প্রতারণার স্বীকার হোন। এ বিষয়ে প্রতিমন্ত্রীর সুদৃষ্টি আকর্ষণ করেন।

এছাড়াও সিলেট মহানগর এলাকায় সকল ধরণের অনাকাক্সিক্ষত সমস্যা মোকাবেলায় একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪০ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829