শিরোনামঃ-

» দেশীয় অস্ত্র সহ ৩ জন ডাকাত গ্রেফতার করেছে জালালাবাদ থানা পুলিশ

প্রকাশিত: ০৪. জানুয়ারি. ২০২৪ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ
বৃহস্পতিবার (৪ জানুয়ারি) জালালাবাদ থানার এসআই মোঃ আসাদুজ্জামান এর নেতৃত্বে একটি আভিযানিক দল অবৈধ মাদকদ্রব্য উদ্ধার ও গ্রেফতারী পরোয়ানা তামিল অভিযান ডিউটি করাকালীন রাত ২টা ৩০ মিনিটের সময় তেমুখী পয়েন্টে অবস্থানকালীন সময়ে সংবাদ পান যে, জালালাবাদ থানাধীন টুকেরবাজার ব্রীজের পূর্ব পার্শ্বে শাহপুরগামী রাস্তার মুখে অপেক্ষাকৃত অন্ধকারাচ্ছন্ন স্থানে দুইটি সিএনজি অটোরিক্সায় কতিপয় ডাকাত দল অবস্থান করতঃ ডাকাতির প্রস্তুতি গ্রহণ সহ ডাকাতির পরিকল্পনা করছে।
উক্ত বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে, উপ-পুলিশ কমিশনার (উত্তর, অতিরিক্ত ডিআইজ পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ আজবাহার আলী শেখ, পিপিএম এর দিক-নির্দেশনায়, সহকারি পুলিশ কমিশনার (জালালাবাদ) থানা কামরুল ইসলাম, অফিসার ইনচার্জ (জালালাবাদ থানা) মোহাম্মদ মিজানুর রহমান এবং ওসি (তদন্ত) আবু খালেদ মামুনের সার্বিক তত্ত্বাবধানে সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশের উপস্থিতি টের পেয়ে একটি সিএনজি অটোরিক্সা রেখে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে আসামী ১। হাসান আলী (২৪), পিতা-আক্রাম আলী, মাতা- রাশমিনা বেগম, সাং- আলীনগর ভাটিপাড়া, থানা- দিরাই, জেলা- সুনামগঞ্জ, বর্তমানে- নোয়াপাড়া, বড়বাড়ী, লন্ডন প্রবাসী মনোয়ারা বেগমের বাড়ির ভাড়াটিয়া, থানা-জালালাবাদ, জেলা- সিলেট, ২। দুলাল মিয়া (২৮), পিতা- মৃত মজর আলী, মাতা- লালই বেগম, সাং-রায়েরগাঁও, (শিবেরবাজার) পশ্চিমপাড়া, ইসলাম উদ্দিনের বাড়ি, থানা-জালালাবাদ, জেলা- সিলেট, ৩। কয়েছ আহমদ (২২), পিতা- মল্লিক মিয়া, মাতা- মিনা বেগম, সাং- নলকট, বাদাঘাট কলেজের পিছনে, থানা- জালালাবাদ, জেলা- সিলেটকে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহযোগীতা আটক করতে সক্ষম হন।
ঐ সময় অপর একটি অজ্ঞাত নামা সিএনজি অটোরিক্সায় থাকা তাহাদের সহযোগী পলাতক উজ্জ্বল (২৬), পিতা-ইদ্দিছ মিয়া প্রকাশ ডেঙ্গু মিয়া, বর্তমান ঠিকানা- আখালিয়া নোয়াপাড়া, বড়বাড়ী হানিফের কলোনী, থানা-জালালাবাদ, জেলা-সিলেট সহ সহ অজ্ঞাতনামা আরো ৪ জন আসামী দেশীয় অস্ত্র-শস্ত্র সহ তাঁদের বহনকারী সিএনজি অটোরিক্সাযোগে ঘটনাস্থল হতে পালিয়ে যায়।
ধৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদপূর্বক আলামতসমূহ পুলিশি হেফাজতে নেয়া হয়।
উপস্থিত লোকজনের সম্মুখে আটক আসামীদের জিজ্ঞাসাবাদ করলে আসামীরা ডাকাতির চেষ্টার ঘটনার কথা স্বীকার করে এবং তাঁদের সহযোগী অন্যান্য ডাকাতগণ ঘটনাস্থল হতে দৌড়ে পালিয়ে যাওয়ার বিষয়টিও স্বীকার করে।
ঐসময় পুলিশ ঘটনাস্থল হতে ধৃত আসামীদের বহনকারী সিএনজি অটোরিক্সা তল্লাশী করে উক্ত সিএনজি অটোরিক্সার অভ্যন্তরে পিছনের অংশে ১টি পুরাতন সাদা রংয়ের তোয়ালে দিয়ে মোড়ানো অবস্থায় (ক) ১টি BOLT CUTTER, (খ) ১টি রামদা, (গ) ১টি রামদা, (ঘ) ১টি লোহার পাইপ, (ঙ) ১টি ধারালো চাক, (চ) ১টি পুরাতন সিএনজি অটোরিক্সা, উদ্ধার পূর্বক জব্দ তালিকা মূলে জব্দ করা হয়।
উক্ত ঘটনায় ধৃত এজাহারনামীয় ৩ জন সহ পলাতক আরো ১ জন আসামী এবং অজ্ঞাতনামা ৪ জনের বিরুদ্ধে থানায় লিখিত এজাহার দায়ের করলে জালালাবাদ থানার মামলা নং-০২, তাং-০৪/০১/২০২৪খ্রিঃ, ধারা-৩৯৯/৪০২ পেনাল কোড-১৮৬০ রুজু করা হয়। আটক আসামীদের বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।
অভিযান পরিচালনাকারী অফিসার ও ফোর্সবৃন্দঃ এসআই(নিঃ)/মোঃ আসাদুজ্জামান সঙ্গীয় এএসআই(নিঃ)/মোঃ রেজাউল করিম এবং এএসআই(নিঃ)/শফি আহমদ চৌধুরী, সঙ্গীয় ফোর্স কং/১৬৮৮ অমৃত লাল প্রজাপতি সহ অন্যান্য অফিসার ও ফোর্সবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৬২ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829