শিরোনামঃ-

» পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে থাকতে হবে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক : অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মো. আমিনুল ইসলাম

প্রকাশিত: ২৫. ডিসেম্বর. ২০২৩ | সোমবার

ডেস্ক নিউজঃ
‘‘পুলিশ ও জনগণ মিলেমিশে কাজ করতে হবে, সাধারণ মানুষ আর পুলিশ এক হয়ে কাজ করলে সমাজ থেকে অপরাধ প্রবণতা দুর করা সম্ভব, বর্তমান সরকার পুলিশের সাথে সরাসরি সম্পর্ক স্থাপনের জন্য একটি ডিজিটাল মাধ্যম চালু করে রেখেছেন, আর তা হলো ৯৯৯।

এই তিনটি নম্বরে ফোন দিলে অপরাধের বিরুদ্ধে তথ্যদাতার পরিচয় সব সময় গোপন রাখা হয়, তাই সবাই যেখানে অপরাধ কিংবা অপরাধীদের অবস্থান দেখবেন, তখনই ৯৯৯ এ কল দিয়ে সরাসরি অভিযোগ জানাতে পারেন, একজন সাধারণ মানুষ কিন্তু অপরাধীকে গ্রেফতার করতে পারেন, যেমন, কোনো অরাধীকে অপরাধ সংঘটনকালে আপনি আটকিয়ে রেখে নিকটস্থ থানায় ফোন দিলেন, পুলিশ আসার আগ পর্যন্ত আপনি কিন্তু পুলিশের দায়িত্ব পালন করলেন’’ সিলেট মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে দক্ষিণ সুরমা থানা পুলিশের দক্ষিণ সুরমা পুলিশ ফাড়িঁর ইনচার্জ এসআই আবুল হোসেনের পরিচালনা ও দক্ষিণ সুরমা থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়ারদৌস হাসানের সভাপতিত্বে বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং এর সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার(প্রশাসন) মো. আমিনুল ইসলাম।

সোমবার (২৫ ডিসেম্বর) রাত ৮টায় ২৬নং ওয়ার্ডের কদমতলীতে অনুষ্ঠিত বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং এর সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যে রাখেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(দক্ষিণ) সুবাস চন্দ্র সাহা, দক্ষিণ সুরমা থানার সহকারী পুলিশ কমিশনার মাবনেন্দ্র সরকার, ২৬নং ওয়ার্ডের পরপর তিনবারের নির্বাচিত কাউন্সিলর ও প্যানেল মেয়র রোটারিয়ান তৌফিক বকস্ লিপন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সহ-সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রফিকুল হক, দক্ষিণ সুরমা থানার ওসি তদন্ত মো. আবুল হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কদমতলী দরিয়াশাহ মাজার পরিচালনা কমিটির সভাপতি সাবেক কাস্টমস কর্মকর্তা মো লুলু মিয়া, সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য ও সাবেক তথ্য প্রযুক্তি সম্পাদক এম এ মালেক, রাজনৈতিক ব্যক্তিত্ব মির্জা আলী হোসেনসহ বিভিন্ন শ্রমিক, পেশাজীবি ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৫ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031