শিরোনামঃ-

» প্রতারক রিপনের নামে চেক ডিজঅনার মামলা; গ্রেফতারী পরোয়ানা জারি

প্রকাশিত: ২২. অক্টোবর. ২০২৩ | রবিবার

নিজস্ব রিপোর্টারঃ
সিলেটে জনৈক রিপন আহমদ (৩০), পিতাঃ জুলহাস, ঠিকানা- ৪৭/বি, ঝর্নারপাড়, সিলেট এর নামে বিগত ৭/৮/২০২৩ইং তারিখে ৪,৪০,০০০/- টাকার একটি চেক ডিজঅনার মামলা করেছেন আয়কর আইনজীবী মোঃ কামাল আহমদ। মামলা নং-৯৮৩/২৩।

আসামীর নামে আদালত বিগত ১২/১০/২০২৩ইং তারিখে একটি সমন জারি করে। কিন্তু তাতে সে কর্ণপাত করেনি বিধায় অদ্য ২২/১০/২০২৩ইং তারিখে তাঁর নামে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। প্রসেস নং-৮৩৩।

বাদীর অভিযোগ আসামী একজন প্রতারক, অসৎ পরধনলোভী, আইন অমান্যকারী ও বিশ্বাস ভঙ্গকারী লোক। সে বিভিন্ন সময়ে বাদীর নিকট থেকে সাক্ষী যথাক্রমে- (১) শামীম আহমদ, পিতা-মাসুদ বক্স, ঠিকানা-২২১, নবারুন, সোনারপাড়া, সিলেট, (২) প্রফুল্ল রঞ্জন দাস, পিতা-গোপেশ রঞ্জন দাস, ঠিকানা-নবপুস্প-৫৭, যতরপুর, সিলেট ও (৩) মোস্তাক আহমদ চৌধুরী, পিতা-মরহুম মহিউদ্দিন চৌধুরী, ঠিকানা-শরীফনগর, লতিপুর, ওসমানীনগর, সিলেট এর সম্মুখে ফেরত দেয়ার শর্তে লোন হিসেবে ৪,৪০,০০০/- টাকা নেয়। এর বিপরীতে আসামী রিপন বাদী কামাল আহমদকে ডাচ বাংলা ব্যাংকের ৩টি চেক প্রদান করে। চেকত্রয়ের তারিখ যথাক্রমে-০৪-০৫-২০২৩ইং, ১৫-০৫-২০২৩ইং ও ৩১-০৫-২০২৩ইং। কিন্তু উল্লেখিত তারিখের চেকগুলো ব্যাংকে দিলে ব্যাংক কর্তৃপক্ষ অপর্যাপ্ত ব্যালেন্স রয়েছে বলে জানান। পরবর্তীতে ০৬-০৬-২০২৩ইং তারিখে ব্যাংক কর্তৃপক্ষ চেক ডিজঅনার করেন।

এরপর বাদী কামাল আহমদ আইনের আশ্রয় নেন এবং আসামীর বিরুদ্ধে এনআই এ্যাক্ট এর ১৩৮ ধারার বিধান মোতাবেক ০৩-০৭-২০২৩ইং তারিখে একটি লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৪ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930