শিরোনামঃ-

» সিলেটেও বিশ্ব সাদাছড়ি দিবস পালন

প্রকাশিত: ১৫. অক্টোবর. ২০২৩ | রবিবার

দৃষ্টি প্রতিবন্ধীদের স্মাট প্রযুক্তি গ্রহন করে ২০৪১ মধ্যে নিজেকে স্মার্ট হিসেবে গড়ে উঠতে হবে : সিলেটের জেলা প্রসাশক শেখ রাসেল হাসান

ডেস্ক নিউজঃ

সারা দেশের ন্যায় সিলেটেও বিশ্ব সাদাছড়ি দিবস পালন করা হয়েছে। ”সাদা ছড়ি হাতে ধরি স্মার্ট বাংলাদেশ নিজে গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৫ অক্টোবর সকালে সিলেটের জেলা প্রশাসক কার্য্যালয়ের সম্মুখ থেকে নগরীতে একটি র‌্যালী বের হয়। জেলা প্রশাসন সিলেট ও জেলা সমাজসেবা কার্য্যালয় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র এবং সিলেট জেলার প্রতিবন্ধীদের নিয়ে কর্মরত সংগঠনের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে সিলেট জেলা পরিষদ কার্য্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

রবিবার (১৫ অক্টোবর) সকালে জেলা প্রশাসন সিলেট ও জেলা সমাজসেবা কার্য্যালয় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র এবং স্বেচ্ছাসেবী সংস্থার যৌথ উদ্যোগে সিলেট জেলা পরিষদের হলরুমে জেলা সমাজসেবা কার্য্যালয়ের উপ পরিচালক মো আব্দুর রফিক এর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেটের জেলা প্রশাসক শেখ মোঃ রাসেল হাসান।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, জেলা সমাজসেবা কার্য্যালয়ের সহকারী পরিচালক মোঃ নাজিম উদ্দিন।

সমাজসেবা অফিসার মোঃ লুৎফুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মোবারক হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মন, লেখক ও কলামিষ্ট আফতাব চৌধুরী, বিশিষ্ট সমাজসেবী আব্দুল জব্বার জলিল, বিশিষ্ট সমাজসেবক জামিল চৌধুরী ও রহমানীয়া প্রতিবন্ধী কল্যান ফাউন্ডেশনের সভাপতি আতাউর রহমান খান সমছু।

এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট টিচার ট্রেনিং কলেজের প্রভাষক দৃষ্টিপ্রতিবন্ধী মোঃ মাহবুবুর রহমান রনি, গ্রীন ডিসেএবল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক বায়েজিদ খান, সিলেট অনলাইন প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরী, সুরমা অন্ধকল্যান সমিতির সাধারন সম্পাদক সালামত রাজা চৌধুরী প্রমূখ।

লোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত সমাজসেবা কর্মকর্তামোঃ খলিলুর রহমান।

গীতা পাঠ করেন, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তাসিদ্ধার্থ শংকর রায়। আলোচনা সভা শেষে শিক্ষক সুরাইয়া নাসরিন ও সমাজকর্মী স্বপন মাহমুদের পরিচালনায় এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে সুইট, শাহজালাল রাগীব রাবেয়া প্রতিবন্ধী ইনষ্ঠিটিউট ও গ্রীন ডিসেএবল ফাউন্ডেশনের শিশুরা সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের জেলা প্রসাশক শেখ রাসেল হাসান বলেন স্মার্ট বাংলাদেশে গড়তে হলে প্রথমে নিজেকে স্মার্ট হতে হবে তারপর দেশের উন্নয়নে ছড়িয়ে পড়তে হবে তিনি বলেন এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে সাদা ছড়ি হাতে ধরি স্মার্ট বাংলাদেশ নিজে করি এর জন্য প্রথমে নিজেকে স্মার্ট হতে হবে ।

তিনি দৃষ্টি প্রতিবন্ধীদের স্মাট প্রযুক্তি গ্রহন করে ২০৪১ সালের মধ্যে নিজেকে স্মার্ট হিসেবে গড়ে তোলার আহ্বান জানান

এই সংবাদটি পড়া হয়েছে ১৬৩ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930