শিরোনামঃ-

» সিলেট বিভাগীয় পর্যায়ে ৭দিন ব্যাপী সাতাঁর প্রশিক্ষণের উদ্বোধন

প্রকাশিত: ০৫. সেপ্টেম্বর. ২০২৩ | মঙ্গলবার

বাবার স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান

ডেস্ক নিউজঃ

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেছেন, সবচেয়ে জনপ্রিয় শরীরচর্চার মধ্যে একটি হচ্ছে সাঁতার। শরীরচর্চা করলে যেমন মন ভাল হয়ে যায়, তেমনি সাঁতারে রয়েছে নানা উপকার। সাঁতার কাটলে শরীরের সব পেশি একসঙ্গে কাজ করে। গোটা শরীরের ব্যায়াম হয়। ওজন ঝরানোর জন্য এটি তাই খুব কাজের। দৌড়ের মতো সাঁতার চমৎকার একটি ব্যায়াম। পুরো শরীরের ব্যায়ামের জন্য সাঁতার খুবই উপকারী। যেকোন বয়সের মানুষের জন্য শরীর সুস্থ রাখতে নিয়মিত সাঁতারের বিকল্প হতে পারে না।

এটি অনেক রোগ হওয়ার আশঙ্কাও কমায়। তাই ভয় দূর করে শিখে নিতে হবে সাঁতার। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রছাত্রীদের মনোযোগ দিয়ে লেখাপড়া করে সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য লেখাপড়ার পাশাপাশি নানা ধরনের বিনোদনের ব্যবস্থা করে দিয়েছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের সুইমিং পুলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও ইউনিসেফের যৌথ উদ্যোগে এবং জেলা ক্রীড়া অফিস সিলেটের সহযোগিতায় সিলেট বিভাগীয় পর্যায়ে ৭দিন ব্যাপী সাতাঁর প্রশিক্ষণের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেটের জেলা ক্রীড়া অফিসার মো: নূর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাম্মৎ সালমা বেগম।

উক্ত অনুষ্ঠানে ইউনিসেফের সিলেট জেলা প্রতিনিধি দেবাশীষ মন্ডল, মো: শফিকুল ইসলাম (সিপিসিএম), পলাশী মজুমদার (সিপিসিএম), ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যবৃন্দসহ প্রশিক্ষণার্থীদের অভিভাবকমন্ডলী উপস্থিত ছিলেন। সিলেট জেলার ৫০ জন শিশু ও কিশোর-কিশোরী সাঁতার প্রশিক্ষণে অংশগ্রহণ করে।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৩ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930