শিরোনামঃ-

» আইনজীবী তালিকাভুক্তির এমসিকিউ পরীক্ষার ফরম পূরণ শুরু

প্রকাশিত: ২০. আগস্ট. ২০২৩ | রবিবার

ডেস্ক নিউজঃ

বাংলাদেশ বার কাউন্সিলের অ্যাডভোকেট তালিকাভুক্তির এমসিকিউ পরীক্ষার অনলাইন ফরম পূরণ কার্যক্রম শুরু হয়েছে। বিধি অনুযায়ী যাদের ৬ মাসের শিক্ষানবিশ কাল ইতোমধ্যে পূর্ণ হয়েছে তাঁরা অনলাইনে ফরম পূরণ করতে পারবেন।

আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ ড. ওয়াহিদুজ্জামান শিকদার সই করা বিজ্ঞপ্তিতে আজ রবিবার (২০ আগস্ট) এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আজ বিকেল ৫টা থেকে অনলাইনে (http://bar.teletalk.com.bd) ফরম পূরণ কার্যক্রম শুরু হয়েছে।

আগামী ২০ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ফরম পূরণ কার্যক্রম চলবে। নির্ধারিত তারিখ ও সময় অতিবাহিত হওয়ার পর অনলাইন ফরম পূরণ অ্যাপ্লিকেশন প্রোগ্রাম স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে এবং এমসিকিউ পরীক্ষার ফরম পূরণের আর কোন সুযোগ থাকবে না।

বাংলাদেশ লিগ্যাল প্র্যাকটিশনার্স এন্ড বার কাউন্সিল অর্ডার এন্ড রুলস, ১৯৭২ এর ২৭ নং অনুচ্ছেদ অনুযায়ী যোগ্য ব্যাক্তিরা যাদের ৬ মাসের শিক্ষানবিশ কাল ইতোমধ্যে পূর্ণ হয়েছে অথবা আগামী ২০ সেপ্টেম্বর তারিখে পূর্ণ হবে এবং বিধি নং ৬০(১) এর দ্বিতীয় শর্ত মোতাবেক যোগ্য আগ্রহী প্রার্থীরা অনলাইনে ফরম পূরণ করতে পারবেন।

এমসিকিউ পরীক্ষায় প্রধানত দুই ধরনের প্রার্থী রয়েছেন। যথা- রেগুলার প্রার্থী ও রি-অ্যাপিয়ার প্রার্থী। আগামী ২০ সেপ্টেম্বর তারিখে রেজিস্ট্রেশনের মেয়াদ বহাল থাকবে এই ধরনের প্রার্থী যারা ইতোপূর্বে কোন এমনরোলমেন্ট এমসিকিউ পরীক্ষায় অংশগ্রহণ করে নাই এবং যাদের রেজিস্ট্রেশন মেয়াদ আগামী ২০ সেপ্টেম্বর তারিখে উত্তীর্ণ হওয়ায় নতুন করে রি-রেজিস্ট্রেশন করবেন এই দুই ধরনের প্রার্থী রেগুলার ক্যান্ডিডেট হিসেবে ফরম পূরণ করতে পারবেন।

পক্ষান্তরে, যে সব প্রার্থী ইতোপূর্বে এক বা একাধিকবার এনরোলমেন্ট পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ও যাদের রেজিস্ট্রেশনের মেয়াদ আগামী ২০ সেপ্টেম্বর তারিখে বলবৎ থাকবে কেবলমাত্র সেই সকল প্রার্থী রি-অ্যাপিয়ার প্রার্থী হিসেবে অনলাইনে ফরম পূরণ করতে পারবেন।

অনলাইনে ফরম পূরণ সক্রান্ত আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন।

এই সংবাদটি পড়া হয়েছে ৮২ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930