শিরোনামঃ-

» সিলেটে পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স অনুষ্ঠিত

প্রকাশিত: ২৪. মে. ২০২৩ | বুধবার

মামলার বিচার নিষ্পত্তিতে পুলিশের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ : সিনিয়র জেলা ও দায়রা জজ

ডেস্ক নিউজঃ

পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে বুধবার (২৪ মে) বিকাল সাড়ে ৪টায়। সিলেট চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কনফারেন্স হলরুমে সিলেট জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর ব্যবস্থপনায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিলেটের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমেদ এর সভাপতিত্বে ও অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অঞ্জন কান্তি দাসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী বলেন, মামলার বিচার নিষ্পত্তিতে পুলিশের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স পুলিশসহ অংশীদারি সব প্রতিষ্ঠানের সঙ্গে ম্যাজিস্ট্রেটদের সেতুবন্ধ সৃষ্টি করে। এর মাধ্যমে ন্যায়বিচার নিশ্চিত করার পথে বিভিন্ন প্রতিবন্ধকতা দূর হবে। বিচার বিভাগের সব অংশীদারের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে সাধারণ মানুষের বিচার পাওয়ার অধিকার নিশ্চিত করা সহজ হবে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেটের পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুন, পুলিশ সুপার পিবিআই মুহাম্মদ খালেদ উজ-জামান, বিশেষ পুলিশ সুপার, সিআইডি সুজ্ঞান চাকমা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান।

অনুষ্ঠানে আদালতে সাক্ষী হাজির সংক্রান্ত পরিসংখ্যান উপস্থাপন করেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল ওয়াহাব।

এছাড়াও বক্তব্য রাখেন পিপি মো. এডভোকেট নিজাম উদ্দিন, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অশোক পুরকায়স্থ, সাধারণ সম্পাদক গোলাম ইয়াহিয়া চৌধুরী সোহেল, ডেপুটি সিভিল সার্জন ড. জন্মেজয় দত্ত, পিপিএম আশরাফুজ্জামান।

সিলেট সার্কেলের সিনিয়র পুলিশ সুপার, সিলেটের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক, সিলেট বিভাগীয় বন কর্মকর্তা, সিলেট জেলা প্রবেশন কর্মকর্তা, সিলেটের সিনিয়র জেল সুপার সহ মিডিয়া কর্মকর্তা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১১৩ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930