শিরোনামঃ-

» মোর্শেদা আক্তার সাথী হত্যাকারীদের বিচার করতে হবে : সমাজতান্ত্রিক মহিলা ফোরাম

প্রকাশিত: ০৩. অক্টোবর. ২০২২ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

বরিশালে সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কর্মী ও গৃহবধূ মোর্শেদা আক্তার সাথী হত্যার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) বিকেল ৪টা ৩০ মিনিটে আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম সিলেট জেলা শাখার আহ্বায়ক মাসুমা খানম এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফর, জেলা সদস্য প্রণব জ্যোতি পাল, মহিলা ফোরাম এর সদস্য শারমিন আক্তার, কোকিলা আক্তার, ময়না বেগম, রাশিদা বেগম প্রমূখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ‘মোর্শেদা আক্তার সাথী দীর্ঘদিন যাবত তার স্বামীসহ শশুরবাড়ির লোকেদের দ্বারা নানারকম নির্যাতনের শিকার হয়ে আসছিলেন। এ বিষয়ে তিনি গত ২৩ সেপ্টেম্বর নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেছেন যার নম্বর ৩৩৯/২২। এই মামলা করায় ক্ষুব্ধ হয়ে তার ননদ লুনাসহ ৩ জন পরিকল্পিতভাবে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এই নৃশংস অগ্নিকান্ডে মোর্শেদার মুখমন্ডল, বুক, পেট, শ্বাসনালী সহ শরীরের ৩০ শতাংশ পুড়ে যায়। পরে আসামীরাই তাকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে ফেলে রেখে আসে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে তখনি ঢাকায় শেখ হাসিনা বার্ণ ইউনিটে পাঠিয়ে দেয়। তিনি এখানে আইসিইউতে ভর্তি ছিলেন। সেই অবস্থায়ই তিনি গতকাল মৃত্যু বরণ করেন। তার হত্যা চেষ্টার মামলা করা হলে আসামীদের দিক থেকে এটাকে আত্মহত্যার চেষ্টা বলা হয়। পুলিশ সেকারণে প্রথমে মামলাও নিতে চায় নি।’

নেতৃবৃন্দ আরো বলেন, ‘সমাজে, আইনে, পরিবারে সর্বত্র নারীরা বৈষম্যের শিকার। প্রতিনিয়ত তাদের অধিকার ও মর্যাদাকে ক্ষুন্ন করা হচ্ছে। পুরুষতান্ত্রিক মানসিকতার বিরোদ্ধে নারী প্রতিবাদ করলে সেটা আরো বড় অন্যায় বলে বিবেচিত হচ্ছে।

রাষ্ট্র নারীর অধিকার রক্ষায় কোন উল্লেখযোগ্য পদক্ষেপ নিচ্ছে না। অধিকাংশ নারী নির্যাতনের ঘটনার কোন উল্লেখযোগ্য বিচার ও শাস্তি হচ্ছে না। ফলে অপরাধীরা প্রশয় পেয়ে যাচ্ছে। ফলাফল হিসেবে নারী নির্যাতন আরও ভয়াবহভাবে বেড়ে যাচ্ছে।’

নেতৃবৃন্দ অবিলম্বে মোর্শেদা আক্তার এর মৃত্যুর জন্য দায়ীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯১ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031