শিরোনামঃ-

» হাইকোর্টের রায় ও নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বেলার সভা

প্রকাশিত: ১৩. অক্টোবর. ২০১৯ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ

ডিফেন্ডিং এনভায়রনমেন্টাল রাইটম এন্ড প্রোমোটিং জাস্টিাস শিরোনামে কমিউনিটি কনসালটেশন মিটিং করেছে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)।

রবিবার (১৩ অক্টোবর) বেলা ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নগরের একটি রেস্তুরায় বিভিন্ন মামলায় হাইকোর্টের রায় ও নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সভা করে।

প্রথম পর্বে ‘অবৈধভাবে মজুমদারী দিঘী ভরাট রোধে আদালতের আদেশ বাস্তবায়ন’ ও ২য় পর্বে সিলেটের ৬ উপজেলায় অবৈধভাবে স্টোন ক্রাসার মেশিন স্থাপন ও পরিচালনা রোধে আদালতের আদেশ ও বাস্তবায়ন’ বিষয় নিয়ে আলোচনা হয়।

মুক্ত আলোচনায় বক্তার তাদের মজুমদারী দিগী ভরাট ও স্টোন ক্রাসার মেশিনের কারণে বিভিন্ন ক্ষয়ক্ষতির কথা তুলে ধরেন। এছাড়াও এই ২টি বিষয়ে হাইকোর্টের ও নির্দেশনা বাস্তবায়নের জন্য নিজেদের মতামত ব্যক্ত করেন।

দুই পর্বের আলোচনায় উপস্থিত ছিলেন- সিলেট বার কাউন্সিলের সাবেক সভাপতি এমাদ উল্ল্যাহ শহিদুল ইসলাম, সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, বেলার সিলেট বিভাগীয় সমন্বয়ক শাহ্ শাহেদা আখতারসহ সিলেট নগরের মজুমদারী এলাকার বাসিন্ধা, সিলেটের বিভিন্ন উপজেলার বেলার নেটওয়ার্কিং মেম্বার, শিক্ষার্থী, আইনজীবী, সমাজকর্মী, এনজিওকর্মী, গণমাধ্যমকর্মী, শিক্ষক সহ উপরোক্ত ২টি সমস্যায় ক্ষতিগ্রস্থ মানুষজন।

মুক্ত আলোচনা শেষে সবার মতামতের ভিত্তিতে বিভিন্ন মামলায় হাইকোর্টের রায় ও নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরবর্তীতে এই সিদ্ধান্তে আলোকে মাঠ পর্যায়ে কাজ করা হবে বলে জানান বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির সিলেট বিভাগীয় সমন্বয়ক শাহ্ শাহেদা আখতার।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯ বার

Share Button

Callender

November 2019
M T W T F S S
« Oct    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930