শিরোনামঃ-

» বাদেপাশা ইউনিয়নে পথসভায় শিক্ষামন্ত্রী গোলাপগঞ্জে শিক্ষা ও যোগাযোগের ক্ষেত্রে যুগান্তকারি পরিবর্তন হয়েছে

প্রকাশিত: ১৯. ডিসেম্বর. ২০১৮ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, এতোদিন সিলেট-৬ নির্বাচনী আসনের যোগাযোগ বিচ্ছন্ন এলাকা ছিল বাগলা, বসন্তপুর, ডেপুটিবাজার তথা বাদেপাশা ইউনিয়ন এবং তার দক্ষিণাঞ্চল। আগে এসব অঞ্চলে চলাচলের মাধ্যম ছিল পায়ে হেঁটে, নৌকা কিংবা ইঞ্জিন লঞ্চ। কিন্তু বর্তমান সরকারে আমলে যোগাযোগ ব্যবস্থার যুগান্তকারি পরিবর্তন সাধিত হয়েছে। এখন পাকা সড়ক, নদীতে সেতু হওয়ায় দিনরাত যানবাহনের মাধ্যমে প্রত্যেক মানুষ তার বাড়িতে যাতায়াত করতে পারে।

তিনি বলেন, যেখানে স্কুলের অভাবে শিশুরা পড়ালেখা বঞ্চিত ছিল, সেখানে বহুতল ভবন নির্মাণ করা হয়েছে। এক-দু’জন শিক্ষকের স্থলে ৪ কিংবা ৫ জন শিক্ষক নিয়োগ দিয়ে শিক্ষার মানোন্নয়ন বৃদ্ধি করা হয়েছে। এসব কারণে সাধারণ মানুষ আওয়ামী লীগ ভালোবাসে এবং নির্বাচন এলে নৌকায় ভোট দেয়।

বুধবার (১৯ ডিসেম্বর) দিনব্যাপী গোলাপগঞ্জ উপজেলার বাদেপাশা ইউনিয়নের বিভিন্ন স্থানে নির্বাচনী গণসংযোগকালে অনুষ্ঠিত পথসভায় নৌকার প্রার্থী নুরুল ইসলাম নাহিদ এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা মধ্যম আয়ের দেশে থেকে উন্নতের দিকে অগ্রসর হচ্ছি। স্থিতিশীল সরকার থাকলে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন।

তিনি বলেন, দেশ এখন খাদ্যে স্বয়ঃসম্পূর্ণ। আধুনিক ও যুগোপযোগী শিক্ষা আয়ত্ব করে নতুন প্রজন্ম প্রতিযোগীতায় টিকে বিদেশে ভালো চাকুরি করছে। মাদ্রাসায় পড়ালেখা করে আগে সরকারি চাকুরি করা যেত না। আর এখন রাষ্ট্রের যেকোন চাকুরিতে তারা কাজ করার সুযোগ পাচ্ছেন। শিক্ষকদের বেতন বৈষম্য দূর করা হয়েছে।

এসব পথসভায় মন্ত্রী স্থানীয় উন্নয়নের চিত্র তুলে ধরেন এবং দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার অসমাপ্ত কাজ দ্রুত সমাপ্ত করতে ৩০ ডিসেম্বর নৌকায় ভোট দিয়ে বিজয় নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন।

এসব পথসভায় বক্তব্য রাখেন- বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী ফারুক আহমদ মিছবাহ, জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিছবা উদ্দিন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, বাদেপাশা ইউনিয়ন আ’লীগের সভাপতি হাজি আব্দুল কাদির, ইউপি চেয়ারম্যান ও দলের সাধারণ সম্পাদক মস্তাক আহমদ প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৬১ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031