শিরোনামঃ-

» মশা নিধনে বাস্তবভিত্তিক কার্যকর পদক্ষেপ গ্রহনের দাবিতে মশারী নিয়ে প্রতিকী শোভাযাত্রা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৫. মে. ২০২৪ | বুধবার

আগামী এক মাসের মধ্যে মশা নিধনে মাঠ পর্যায়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা না হলে কঠিন কর্মসূচীর ঘোষণা

ডেস্ক নিউজঃ

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে “মশা নিয়ে ভাবনা আর না আর না, সিলেট সিটি কর্পোরেশনের লোক দেখানো মশার ঔষধ ছিটানো আর দেখতে চাইনা চাইনা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বুধবার (১৫ মে ২০২৪) বেলা ১২টায় মশা নিধনে বাস্তবভিত্তিক সূদুরপ্রসারী কার্যকর পদক্ষেপ গ্রহনের দাবিতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে সিলেট সিটি কর্পোরেশন পর্যন্ত মশারী নিয়ে প্রতিকী শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

প্রতিকী শোভাযাত্রা পূর্বে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, দিন দিন যেন দুর্ভোগের নগরীতে পরিণত হচ্ছে সিলেট। কোনো মৌসুমেই নগরবাসী স্বাচ্ছন্দ্যে থাকতে পারছে না। বর্ষাকালে ভুগতে হয় জলাবদ্ধতায়, শুষ্ক মৌসুমে ধুলার দুর্ভোগ, আর এখন শীত কমতে থাকার সঙ্গে সঙ্গে বেড়েছে মশার উৎপাত। ঘরে-বাইরে, বাসা কিংবা অফিস-সব জায়গায় মশা। মশার যন্ত্রণায় অতিষ্ট হয়ে উঠেছে মানুষ। মশক নিধনে কার্যকর পদক্ষেপ না নিলে সিলেট মহানগরীর মশার নগরীতে পরিণত হবে। শীতের শেষে মশার উপদ্রব বাড়বে-সেটা মাথায় রেখে সিলেট সিটি করপোরেশনের আগে থেকেই ব্যবস্থা নেয়া উচিত ছিল। কিন্তু কোথাও তাদের এ ব্যাপারে কোনো তৎপরতা দেখা যায়নি। বাসা-বাড়িতে কয়েল, এরোসল স্প্রে বা ওষুধেও মশা দমন করা যাচ্ছে না। বিশেষ করে শিক্ষার্থীরা পড়ছে চরম বিপাকে। সন্ধ্যার দিকে ছেলেমেয়েরা পড়তে বসতে পারছে না মশার যন্ত্রণায়। সমাবেশ থেকে আগামী এক মাসের মধ্যে মশা নিধনে মাঠ পর্যায়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা না হলে কঠিন কর্মসূচী ঘোষণা করার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।

যুব সংগঠক সংস্থাগুলোর প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট কল্যাণ সংস্থার কার্যকরী কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে এবং সিবিযুকস’র সিলেট মহানগর কমিটির সভাপতি হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় প্রতিকী শোভাযাত্রায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিবিযুকস’র বিভাগীয় কমিটির পরিচালনায় প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন, সিকস’র কার্যকরী কমিটির সহ-সাধারণ সম্পাদক মোঃ তালেব হোসেন তালেব, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি আলহাজ্জ মুখতার আহমেদ তালুকদার, সিনিয়র সহ-সভাপতি মোঃ নাজমুল হুসাইন, সহ-সভাপতি আব্দুস সোবহান আজাদ, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ সাজ্জাদ খান, সাংগঠনিক সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, প্রচার সম্পাদক মোঃ ফুজায়েল আহমদ, সহ-প্রচার সম্পাদক শাহীন আহমেদ, যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ আল-আমিন আহমদ, সিবিযুকস’র সিলেট জেলা কমিটির সভাপতি হাজী মোঃ আশরাফ উদ্দিন, সহ-সভাপতি তোফায়েল আহমদ, মোঃ মিনহাজ উদ্দিন, সিবিযুকস’র সিলেট মহানগর কমিটির সহ-সভাপতি জাকারিয়া মোহাম্মদ সালাহউদ্দিন সাকের, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম শিতাব, প্রচার সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সহ-প্রচার সম্পাদক সুহেল মিয়া, সচেতন নাগরিকদের মধ্য থেকে মোঃ আলী জাবেদ মান্না, মোঃ ফেরদৌস মিয়া ও মোঃ আব্দুল হান্নান।

এই সংবাদটি পড়া হয়েছে ৩১ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031