শিরোনামঃ-

» দেশে সর্বাধুনিক ‘মেট টেন প্রো’ স্মার্টফোন আনল হুয়াওয়ে

প্রকাশিত: ২৭. ডিসেম্বর. ২০১৭ | বুধবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ  অনাড়ম্বর পরিবেশে রাজধানী ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বিশ্বের সর্বপ্রথম কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিসম্পন্ন ফ্ল্যাগশিপ ডিভাইস ‘মেট টেন প্রো’ দেশের বাজারে উন্মোচন করল বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে।

যুগান্তকারী কৃত্রিম বুদ্ধিমত্তাসমৃদ্ধ হার্ডওয়্যার- কিরিন ৯৭০ চিপসেট ও ইএমইউআই ৮.০ -এর সমন্বয়ে মেট টেন প্রো বর্তমান বিশ্বের সবচেয়ে অভিনব এবং ক্ষমতাসম্পন্ন ডিভাইস। অক্টোবর মাসে জার্মানিতে বিশ্ব বাজারে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয় মেট টেন প্রো স্মার্টফোনটি।

হুয়াওয়ে মেট টেন প্রো-এর আনুষ্ঠানিক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেসের কান্ট্রি ডিরেক্টর অ্যারন।

এ ছাড়া উন্মোচন প্রসঙ্গে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেসের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন- ‘প্রযুক্তিপ্রেমী বিশ্বে বসবাস করছি আমরা। প্রতিনিয়ত আমরা অত্যাধুনিক প্রযুক্তির সন্ধানে থাকি, যাতে করে আমাদের দৈনন্দিন জীবন আরো সহজ করে নেয়া যায়।

এসব দিকগুলো মাথায় রেখে আমরা প্রযুক্তিপ্রেমীদের জন্য বিশেষ করে স্মার্টফোনপ্রেমীদের জন্য আগামীর প্রযুক্তি কৃত্রিম বুদ্ধিমত্তাকে নিয়ে এসেছি হাতের মুঠোয়।

কৃত্রিম বুদ্ধিমত্তা এখন আর ভার্চুয়াল কোনো ধারণা নয়, বরং আমাদের দৈনন্দিন জীবনের বিভিন্ন ক্ষেত্রে আংশিক ব্যবহার্য প্রযুক্তি। কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহারকারীকে অভিনব অভিজ্ঞতা ও গুরুত্বপূর্ণ সেবাপ্রদান এবং পণ্যের কার্যক্ষমতা বৃদ্ধিতে সক্ষম একটি প্রযুক্তি।

হুয়াওয়ে মেট টেন প্রো-তে ব্যবহার করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তাসমৃদ্ধ নিউরাল নেটওয়ার্ক প্রসেসিং ইউনিট, যা নতুন প্রজন্মের বুদ্ধিমান স্মার্টফোন। বর্হিবিশ্বের মতো বাংলাদেশের ক্রেতারা ফোনটিকে ভালোবাসবে বলে আমি বিশ্বাস করি।’

হুয়াওয়ে মেট টেন প্রো-এর গুরুত্বপূর্ণ ফিচারসমূহঃ
* কিরিন ৯৭০ চিপসেট, যা বিশ্বের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তাসমৃদ্ধ প্রসেসর, যেটিতে ব্যবহার করা হয়েছে নিউরাল নেটওয়ার্ক প্রসেসিং ইউনিট (এনপিইউ), অক্টা কোর এ আর এম কোর্টেক্স সিপিইউ, প্রথমবারের মতো ১২ কোরের মালি-জি১২ জিপিইউ এবং এনপিইউ প্রযুক্তি যুক্ত করা হয়েছে- হুয়াওয়ে মেট টেন প্রো-তে।

* থ্রিডি গ্লাস বডি যেখানে ব্যাজেল নেই বললেই চলে, হুয়াওয়ে মেট টেন প্রো-তে ৬ ইঞ্চি ফুলভিউ ডিসপ্লে এবং এইচআরডি১০ সমর্থিত প্রযুক্তি যা অনায়াসে ভিভিড ও উজ্জ্বল কালার প্রদানে সক্ষম।

* হুয়াওয়ে মেট টেন প্রো-তে কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির সঙ্গে আছে টিইউভি ফাস্ট চার্জ সেফটি সার্টিফিকেট এবং সুপার চার্জিং প্রযুক্তি।

* সামিলাক্স-এইচ লেন্সের সমন্বয়ে এতে আছে নতুন লাইকা ডুয়েল ব্যাক ক্যামেরা (১২ মেগাপিক্সেল আরজিবি+ ২০ মেগাপিক্সেল মনোক্রম); ক্যামেরার অ্যাপার্চার এফ/১.৬, কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির রিয়েল টাইম সিন, অবজেক্ট শণাক্তকরণ এবং কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির বিশেষ বোকেহ ইফেক্ট প্রযুক্তি রয়েছে ক্যামেরায়।

* অত্যাধুনিক ইএমইউআই ৮.০ ইউজার ইন্টারফেস ব্যবহার করা হয়েছে- অ্যান্ড্রয়েড ৮.০ অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে।

* হুয়াওয়ে মেট টেন প্রো আইপি৬৭ সনদপ্রাপ্ত পানি ও ধূলাবালি রোধক।

হুয়াওয়ে মেট টেন প্রো-তে রয়েছে- ১২৮ জিবি রম বা ইন্টারনাল মেমোরি এবং ৬ জিবি র‌্যাম যা ব্যবহারকারীকে দেবে দুর্দান্ত পারফরম্যান্সের অভিজ্ঞতা।

৪ জানুয়ারি ২০১৮ সাল থেকে সারাদেশে হুয়াওয়ের সকল ব্র্যান্ড শপগুলো থেকে হুয়াওয়ে মেট টেন প্রো পাওয়া যাবে মাত্র ৮০,৯০০ টাকায়।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৬৪ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031