শিরোনামঃ-

» ইউনিভার্স্যাল কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহ পালন

প্রকাশিত: ২০. ডিসেম্বর. ২০১৭ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ সাবেক রাষ্ট্রদুত ও মেজর জেনারেল (অব) মোহাম্মদ আস্হাব উদ্দিন বলেছেন- সুশিক্ষা ছাড়া বাঙালি জাতির উন্নয়ন-অগ্রগতি সম্ভব নয়।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে গড়তে হলে সবার আগে সুশিক্ষার প্রসার ঘটাতে হবে। শিক্ষক-শিক্ষার্থীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করলেই সুশিক্ষার প্রসার সম্ভব।

দেশকে মন-প্রাণ দিয়ে ভালবেসে দেশকে অনন্য উচ্চতায় এগিয়ে নিতে হবে সবার আগে। সম্মানিত  শিক্ষকদের বক্তব্য প্রতিটি শিক্ষার্থীকেই মনোযোগ সহকারে শ্রবন করতে হবে।

তিনি বলেন- সকলকেই অধ্যয়নে পারদর্শী হয়ে পৃথিবীর বুকে শ্রেষ্ঠ মানুষ হিসেবে গড়ে ওঠা দরকার। সময়ের সঠিক ব্যবহার না করলে জীবন সফল ও স্বার্থক হবে না। সেজন্য সকল শিক্ষার্থী সময়কে কাজে লাগিয়ে নিজেকে সমৃদ্ধ ও উন্নত করে দেশের মানুষের সেবায় নিয়োজিত হওয়া প্রয়োজন।

তিনি (১৯ ডিসেম্বর) মঙ্গলবার সকাল ১১টায় মহান বিজয় দিবস উপলক্ষ্যে সিলেট শহরের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ইউনিভার্স্যাল কলেজের  বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহের পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন- পড়াশোনা করে মানুষের মতো মানুষ না হলে জীবনটা ব্যর্থ হবে। জীবনকে সাজানো-গোছানো সম্ভব হবে না। জীবনের আনন্দ অনুভুতি চাওয়ার মধ্যেই সীমাবদ্ধ থাকবে। তাই অন্ধকার থেকে বেরিয়ে আসতে হবে বুকে সাহস নিয়ে।

অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন- ইউনিভার্স্যাল কলেজের অধ্যক্ষ  ও বরেণ্য শিক্ষাবিদ মুহাম্মদ কুদরতে এলাহী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট জেলা প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল ও দৈনিক সমকাল এর সিনিয়র সাংবাদিক ফয়সল আহমদ বাবলু, শাবিপ্রবির রসায়ন বিভাগের সহকারি অধ্যাপক ও ইউনিভার্স্যাল কলেজের পরিচালনা পরিষদের সদস্য মো.শাহাদাত হোসেন চৌধূরী, হাজী আফতাব উদ্দিন আমেনা খাতুন কলেজের অধ্যক্ষ ও ইউনিভার্স্যাল কলেজের পরিচালনা পরিষদের সদস্য মো.শাখাওয়াত হোসেন, ইউনিভার্স্যাল কলেজের পরিচালনা পরিষদের সভাপতি সদর উদ্দিন ও জমসেদ আহমদ উচ্চ বিদ্যালয় বিয়ানীবাজারের সহকারি প্রধান শিক্ষক মো.আব্দুল দাইয়ান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- প্রভাষক দেলোয়ার হোসেন। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- তৌহিদুল ইসলাম রাজন, ফাতেমা তুজ জোহুরা বৃষ্টি।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রিয়াজুল ইসলাম।

অনুষ্ঠানে সম্মানিত অতিথিদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় ও সমবেতভাবে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শরু করা হয়।

সবশেষে সকল সম্মানিত অতিথিরা বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহের পুরুস্কার বিতরণ করেন- শিক্ষার্থীদের মধ্যে।

সমস্ত অনুষ্ঠান সাবলিলভাবে পরিচালনা করেন- কলেজের প্রভাষক মোহাম্মদ ফরহাদ সোলেমান।

এই সংবাদটি পড়া হয়েছে ৪১০ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031