শিরোনামঃ-

» সিলেটে বিশ্ব মেডিটেশন দিবস পালন

প্রকাশিত: ২১. মে. ২০২৪ | মঙ্গলবার

দৃষ্টিভঙ্গি বদলে মেডিটেশন চর্চার মাধ্যমেই সুস্থ কর্মোদ্যমী মানবিক সমমর্মী জাতি গঠন সম্ভব

ডেস্ক নিউজঃ

‘ভালো মানুষ ভালো দেশ-স্বর্গভূমি বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে নিয়ে এ বছরের ২১ মে সিলেটেও চতূর্থ বারের মতো পালিত হয়েছে বিশ্ব মেডিটেশন দিবস।

উৎসবমুখর পরিবেশে মঙ্গলবার (২১ মে, ২০২৪) সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারের সবুজ চত্বরে কোয়ান্টাম ফাউন্ডেশনের উদ্যোগে গণমাধ্যম ব্যক্তিত্ব, চিকিৎসক, শিক্ষক-শিক্ষার্থী, আইনজীবী, ব্যবসায়ী থেকে শুরু করে নানা পেশা ও বয়সের কয়েক শত মানুষ সম্মিলিতভাবে দিবসটি পালন করেন।

সকাল ৬টায় প্রাণায়াম বা দম চর্চা আর প্রত্যয়ন উচ্চারণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। এরপর অডিও মাধ্যমে কোয়ান্টাম মেথডের প্রবর্তক শহীদ আল বোখারী মহাজাতকের পরিচালনায় সম্মিলিতভাবে মেডিটেশন অনুষ্ঠিত হয়।

দিবসটি পালনকালে মেডিটেশনের গুরুত্বকে তুলে ধরে বক্তারা বলেন, বাংলাদেশে আসলে কোনো সমস্যা নেই। সমস্যা কেবল দৃষ্টিভঙ্গির। এদেশে সম্পদ আছে, মানুষ আছে, মানুষের ভালোবাসা আছে। এখন প্রয়োজন ইতিবাচক দৃষ্টিভঙ্গির।

দৃষ্টিভঙ্গি বদলে নিয়মিত মেডিটেশন চর্চার মাধ্যমেই সুস্থ কর্মোদ্যমী মানবিক সমমর্মী জাতি গঠন করা সম্ভব। তাহলেই ভালো মানুষ, ভালো দেশ, স্বর্গভ‚মি বাংলাদেশ বিনির্মাণ সহজ হবে।

দিবসটি পালনকালে কোয়ান্টাম ফাউন্ডেশন সিলেট সেন্টারের অর্গানিয়ার ইনচার্জ ও কেন্দ্রীয় চিফ ইয়োগা ইন্সট্রাক্টর আহমেদ শরীফ, সিলেট সেন্টারের মোমেন্টিয়ার বীর মুক্তিযোদ্ধা মো. সীতাব আলী, আম্বরখানা শাখার মোমেন্টিয়ার অধ্যাপক শেখ আব্দুর রশীদ, শাহজালাল উপশহর শাখার সিনিয়র কো-অর্গানিয়ার নাজমুন নাহার রহমান, বাগবাড়ি জিন্দাবাজার শাখার মোমেন্টিয়ার আজিজুর রহমান খান উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৮ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031