শিরোনামঃ-

» লন্ডন বরো অফ ব্র্যান্ট এর মেয়রের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়

প্রকাশিত: ১২. জানুয়ারি. ২০১৭ | বৃহস্পতিবার

ষ্টাফ রিপোর্টার:: বৃহস্পতিবার (১২ জানুয়ারী) বিকাল সাড়ে ৪টায় চেম্বার কার্যালয়ে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগে লন্ডন বরো অফ ব্র্যান্ট এর মেয়র কাউন্সিলর পারভেজ আহমদের সাথে চেম্বার নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের সভাপতি সালাহ্ উদ্দিন আলী আহমদ।

সভায় লন্ডন বরো অফ ব্র্যান্ট এর মেয়র কাউন্সিলর পারভেজ আহমদ বলেন, লন্ডনে অবস্থানরত বাংলাদেশিরা দেশে বিনিয়োগ করতে আগ্রহী। এজন্য তাদেরকে সহযোগীতা ও সঠিক দিক নির্দেশন করা প্রয়োজন।

তিনি বলেন, প্রবাসীদের বিনিয়োগের ক্ষেত্রে কোন প্রতিবন্ধকতা রয়েছে কি-না তা খোঁজে বের করতে হবে। এবা সফরে এ ব্যাপারটা বেশী গুরুত্ব দিচ্ছি। বৃটেনের ভিসা প্রাপ্তি সহজীকরণের ব্যাপারে তিনি বলেন, এটি কুটনৈতিক বিষয় তবে এ ব্যাপারে আমাদের প্রচেষ্ঠা অব্যাহত রয়েছে। তিনি বাংলাদেশে বিদেশী বিনিয়োগ বৃদ্ধির ব্যাপারে বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশী হাই কমিশনগুলোকে সক্রিয় ভূমিকা রাখার আহবান জানান।

সভাপতির বক্তব্যে চেম্বারের সভাপতি সালাহ্ উদ্দিন আলী আহমদ বলেন, প্রবাসী অধ্যূষিত সিলেট অঞ্চল বিনিয়োগের জন্য আর্দশ স্থান।

বর্তমান সরকার প্রবাসী বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে সিলেটে একটি ইলক্ট্রেনিক্স সিটি ও বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের কাজ শুরু করেছেন।

যা সিলেট প্রবাসীদের বিনিয়োগের ক্ষেত্র সৃষ্টি সহ হাজার হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করব।

তিনি সিলেটের আইটি ও পর্যটন খাতে বিনিয়োগের জন্য প্রবাসী বিনিয়োগকারীদের আহবান জানান এবং এ ব্যাপারে সিলেট চেম্বারের পক্ষ খেকে সার্বিক সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, পরিচালক খন্দকার সিপার আহমদ, মো. লায়েছ উদ্দিন, পিন্টু চক্রবর্ত্তী, আব্দুর রহমান, সেন্টার ফর এনবিআর চেয়ারম্যান এম. এস. সেকিল চৌধুরী ও এক্সেলসিয়র সিলেটের ব্যবস্থাপনা পরিচালক সাঈদ চৌধুরী।

সভায় লন্ডন বরো অফ ব্র্যান্ট এর মেয়র কাউন্সিলর পারভেজ আহমদকে সিলেট চেম্বারের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক মো. এমদাদ হোসেন, মো. বশিরুল হক, সিলেট চেম্বারের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বিজিত চৌধুরী, সদস্য মো. সাদেক, চেম্বারের সদস্য আব্দুল কাইয়ুম, মো. আজিজুর রহমান সুন্দর, আসাদুজ্জামান, শেখর দে প্রমুখ।

 

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯৮ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031