শিরোনামঃ-

» সিলেটে তাহসীনুল কুরআন ইউকে’র ফুডপ্যাক বিতরণ

প্রকাশিত: ১৩. মার্চ. ২০২৪ | বুধবার

হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো ইসলামের সুমহান শিক্ষা : মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার

ডেস্ক নিউজঃ

বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীনের সহকারী জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার বলেছেন, ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবনব্যবস্থার নাম।

মানব জীবনে যাবতীয় সমস্যার সমাধানে সুনির্দিষ্ট গাইডলাইন প্রদান করেছেন। আর্তমানবতার কল্যাণ ও সেবায় নিবেদিত থাকতে নির্দেশনা দিয়েছে। হতদরিদ্র মানুষের পাশে দাঁড়াতে ইসলাম জোর তাগিদ দিয়েছে।

তিনি বলেন, হাদীস শরীফে রামাদ্বান মাসকে বলা হয়েছে যে, শাহরুল মুওয়াসাত অর্থাৎ সহানুভূতির মাস। আব্দুল্লাহ ইবনে আব্বাস (রা.) থেকে বর্ণিত, রাসুলুল্লাহ (সা.) সমগ্র মানবজাতির মধ্যে সবচেয়ে উদার ও দানশীল ছিলেন।

রামাদ্বান মাসে হযরত জিব্রাইল (আ.) যখন নিয়মিত আসতে শুরু করতেন, তখন রাসুলুল্লাহ (সা.)-এর দানশীলতা বহুগুণ বেড়ে যেতো।

তিনি বুধবার (১৩ মার্চ) দুপুরে রামাদ্বান উপলক্ষে সিলেট সদরের সুবিধাবঞ্চিত মানুষের মাঝে তাহসীনুল কুরআন ইউকে কর্তৃক আয়োজিত ফুডপ্যাক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তরুণ আলেমেদ্বীন মাওলানা জুনাইদ আল হাবিবের সভাপতিত্বে, মো. ইকরামুল হকের ব্যবস্থাপনা ও সিদ্দিকুর রহমানের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা আব্দুল খালিক, মাওলানা হোসাইন আহমদ, মাহবুবুর রহমান ইকবাল, শামীম পাটোয়ারী, আব্দুল্লাহ আল নোমান, শাহ বদরুল হাসান শিহাব ও হোসাইন আহমদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মাহমুদুর রহমান আরও বলেছেন, রামাদ্বান মাস রহমত, মাগফিরাত ও নাজাতের মাস। আত্মগঠন ও আত্মশুদ্ধির মাস। তাক্বওয়া অর্জনের মাস।

সবচেয়ে বড় পরিচয় হলো, এ মাস কুরআন নাযিলের মাস। তাই এ মাসে মুসলমানদের উচিৎ যে, কুরআনের সাথে সম্পর্ক বৃদ্ধি করা। কুরআন তিলাওয়াত, অধ্যয়ন, উপলব্ধি, মেনে চলা, প্রচার প্রসার ও প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করা অনস্বীকার্য।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৭ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031