শিরোনামঃ-

» বিপিজেএ-সিসিক মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোকচিত্র প্রদর্শনীর সমাপনী

প্রকাশিত: ১৭. ডিসেম্বর. ২০২৩ | রবিবার

মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলতে ধরতে আলোকচিত্র প্রদর্শনীর গুরুত্ব অপরিসীম : এডভোকেট নাসির উদ্দিন খাঁন

ডেস্ক নিউজঃ
সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খাঁন বলেছেন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী আয়োজনের মাধ্যমে আমাদের নতুন প্রজন্ম ইতিহাস জানতে পারে। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হিসেবে আমাদের সবার কর্তব্য মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরা। আলোকচিত্র প্রদর্শনী ও তথ্যচিত্রের মাধ্যমে এই ইতিহাস উঠে এলে তা আমাদের চেতনাকে নতুন করে জাগ্রত করতে সাহায্য করবে। ইতিহাস জানার ক্ষেত্র তৈরি করে দেওয়ার জন্য এই ধরনের উদ্যোগ প্রশংসনীয়।

তিনি বলেন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি এই আয়োজনের জন্য। মুক্তিযুদ্ধের ইতিহাস আলোকচিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলতে যারা সঙ্গে ছিলেন, তাদেরও ধন্যবাদ।

তিনি বলেন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ একে অপরের সঙ্গে গভীরভাবে সম্পর্কিত। বাংলাদেশের মতো এমন গৌরবোজ্জ্বল বিজয় পৃথিবীর ইতিহাসে বিরল। তবে বর্তমান প্রজন্ম সেই গৌরবোজ্জ্বল বিজয়গাথা সম্পর্কে কমই ধারণা রাখে। তাই আমরা তরুণ প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার জন্য এই এধরণের আলোকচিত্র প্রদর্শনী অত্যন্ত গুরুত্বপূর্ণ।

মহান বিজয় দিবস-২০২৩ উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির যৌথ উদ্যোগে রবিবার (১৭ ডিসেম্বর) দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে তিন দিনব্যাপী ‘বিপিজেএ-সিসিক মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।

বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল বাতিন ফয়সলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেণু, সিলেট জেলা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক রবি কিরণ সিংহ রাজেশ, এসোসিয়েশনের সাবেক সভাপতি শেখ আশরাফুল আলম নাসির।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, সিলেট প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ আফতাব উদ্দিন, এসোসিয়েশনের সহ-সভাপতি হুমায়ুন কবির লিটন, সহ-সাধারণ সম্পাদক শাহীন আহমদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পল্লব ভট্টাচার্য্য, কার্যনির্বাহী কমিটির সদস্য শেখ আশরাফুল আলম নাসির, আশকার ইবনে আমিন লস্কর রাব্বী, সদস্য শেখ আব্দুল মজিদ, এইচএম শহিদুল ইসলাম, অনলাইন প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আব্দুল মুহিত দিদার, জহিরুল ইসলাম মিশু, মাই টিভি সিলেট প্রতিনিধি মৃনাল কান্তি দাস, রেজওয়ান আহমদ, রুবেল মিয়া প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৪ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031