শিরোনামঃ-

» ডিআই’র প্রত্যাশা প্রকাশ শীর্ষক সংলাপ পরিবেশবান্ধব নগর উন্নয়নে তারুন্যের ভাবনা

প্রকাশিত: ১৪. জুন. ২০২৩ | বুধবার

ডেস্ক নিউজঃ

নারী, যুব ও শিশু-বান্ধব, সুবিধাবঞ্চিত, প্রতিবন্ধী ও প্রবীণ-বান্ধব নগর এবং নাগরিক নিরাপত্তা বৃদ্ধি, পরিচ্ছন্ন, স্বাস্থ্যকর ও পরিবেশবান্ধব নগরী গড়ে তোলা সহ নগর পরিচালনায় স্বচ্ছতা ও দায়বদ্ধতা এবং টেকসই অবকাঠামো নির্মাণ সহ নগর উন্নয়নে করনীয় বিষয়ে এক সংলাপের অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ জুন) সিলেট নগরীর উপশহরস্থ একটি অভিজাত হোেটেলের হলরুমে ইউএসএআইডি’র অর্থায়নে ‘স্ট্রেংথেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ’প্রকল্পের আওতায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এই সংলাপের আয়োজন করে।

নাগরিক প্রত্যাশা প্রকাশ শীর্ষক এই কর্মশালায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি নাজনীন হোসেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকসাইফুল আলম রুহেল, সিলেট মহানগর সংগঠক সাইফুল আলম, সিলেট জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও প্যানেল চেয়ারম্যান মোশতাক আহমেদ পলাশ, জেলা আওয়ামীলীগের সদস্য ডা. নাজরা চৌধুরী, মহানগর মহিলা দলের যুগ্ন সম্পাদক রিনা আক্তার, মহানগর বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও মাল্টি পার্টি এডভোকেসি ফোরাম (এমএএফ) এর সাধারণ সম্পাদক মোর্শেদ আহমদ মুকুল এবং সিলেট জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আক্তারুজ্জামান চৌধুরী জগলু, লিডিং ইউনিভার্সিটির প্রভাষক ডা. সাবরিনা ফরিদা ও জারিন তাসনিম এলাহি, লিডিং ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের সহকারী অধ্যাপকঅমিত চক্রবর্তী, শাহজালাল ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলোজির ডিপার্টমেন্ট অফ ইকোনমিক্সের ফ্যাকাল্টি মেম্বার ড. মোহাম্মদ এনামুল হক, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খিষ্টান ঐক্য পরিষদ সিলেট মহানগরের সাধারন সম্পাদক প্রদীপ কুমার দে, জাতীয় ইমাম সমিতির সাধারন সম্পাদক মাওলানা জালাল উদ্দিন ভুঁইয়া, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর রিজিওনাল ম্যানেজার মোসাম্মদ রাহিমা বেগম, সিনিয়র কমিউনিকেশনস ম্যানেজার আরাফাত আলী সিদ্দিক ও ইলেক্ট্ররাল প্রোগ্রাম অ্যাসোসিয়েট মাহতাব উদ্দিন চৌধুরী। সহ নগরের বিভিন্ন শ্রেনী পেশার নাগরিক।

এসময় সিলেট মহানগরের নাগরিকরা, বিশেষ করে যুব, নারী এবং প্রান্তিক জনগণ আরও সার্বজনীন এবং দায়িত্বশীল সিটিকর্পোরেশন প্রত্যাশা তুলে ধরেন।

জলাবদ্ধতা নিরসনসহ ছয়টি ক্ষেত্রে সিলেট মহানগরের বিভিন্নসমস্যাসমাধানে নাগরিকরা তাদের প্রত্যাশাসমূহ তুলে ধরেছেন।

অনুষ্ঠানে প্রধান দুই দলের রাজনৈতিক নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন শ্রেনি পেশার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। ইউএসএআইডি’র অর্থায়নে ‘স্ট্রেংথেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ’ প্রকল্পের আওতায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এই সংলাপে প্রাপ্ত সুপারিশ বাস্তবায়নে সকলে মিলে কাজ করার তাগিদ দেন।

অনুষ্ঠানের উপস্থিত সদস্যরা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে নগরীর নিরাপত্তা, নারী, যুব ও শিশু-বান্ধব নগরী, সুবিধাবঞ্চিত এবং প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য অন্তর্ভুক্তিমূলক শহর, নিরাপদ ও স্বাস্থ্যসম্মত নগরী, টেকসই অবকাঠামো নির্মাণ ও নগর পরিচালনায় দায়বদ্ধতা ও স্বচ্ছতা নিশ্চিত করা বিষয়ে নাগরিক প্রত্যাশাগুলো তুলে ধরেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৩ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031