শিরোনামঃ-

» অত্যাবশক পরিষেবা বিল প্রত্যাহার করুন : স্কপ

প্রকাশিত: ১৩. জুন. ২০২৩ | মঙ্গলবার

ডেস্ক নিউজঃ

অত্যাবশক পরিষেবা বিল ২০২৩ প্রত্যাহারের দাবিতে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) এর কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মঙ্গলবার (১৩ জুন) সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের অনুপস্থিতে স্মারকলিপি গ্রহণ করেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি ) এ. এস. এম. কাসেম।

স্মারকলিপিতে স্বাক্ষর প্রদানের সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি মোঃ সুরমান আলী, জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা সভাপতি সিকান্দর আলী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর জেলা আহ্বায়ক আবু জাফর, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশ এর মহানগর সভাপতি গিয়াস আহমদ, ট্রেড ইউনিয়ন সংঘের জেলা সাধারণ সম্পাদক ছাদেক মিয়া, জাতীয়তাবাদী শ্রমিক দলের বিভাগীয় সম্পাদক ইউনুস মিয়া, জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা সাংগঠনিক সম্পাদক ত্রাবিদ দেবনাথ, ট্রেড ইউনিয়ন সংঘের জেলা সহ-সভাপতি এ.কে আজাদ সরকার, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর জেলা যুগ্ম আহ্বায়ক প্রণব জ্যোতি পাল, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশ জেলা সভাপতি কে.এ কিবরিয়া চৌধুরী প্রমূখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গত ৬ এপ্রিল ২০২৩ বাংলাদেশের জাতীয় সংসদে বা,জা,স বিল নং ১২/২০২৩ উত্থাপিত হয়েছে। যদিও এই বিলে অত্যাবশক পরিষেবা বলতে ১৮টি সেক্টরকে উল্লেখ করা হয়েছে কিন্তু সাধারণভাবে সকল সেক্টরের শ্রমিকদের মধ্যে আতংক তৈরি হয়েছে যা তাদের উপর কাজের চাপ, নিপীড়ন ও বঞ্চনা আরও বাড়বে কিন্তু প্রতিবাদ করার কোন সুযোগ বা অধিকার থাকবে না। স্বাধীন বাংলাদেশে নিবর্তনমূলক এই আইন স্বাধীনতাকেই প্রশ্নবিদ্ধ করবে। স্মারকলিপিতে সংসদ নেতা হিসেবে ভবিষ্যতের গণতান্ত্রিক শ্রম পরিস্থিতির স্বার্থে এই বিল প্রত্যাহারে প্রধানমন্ত্রীর পদক্ষেপ প্রত্যাশা করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৯১ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031