শিরোনামঃ-

» মানসিক বিকাশ না হলে আলোকিত সমাজ গঠন অসম্ভব : ড. অরূপ রতন

প্রকাশিত: ০৫. মে. ২০২৩ | শুক্রবার

ডেস্ক নিউজঃ

মাদক দ্রব্য ও নেশা নিরোধ সংস্থা (মানস) বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি, একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরী বলেছেন, তরুণ ও যুব সমাজের মানসিক বিকাশ ঘটাতে হবে। বিকাশমান শক্তি অবক্ষয় রোধ করতে সক্ষম। যুবশক্তিকে খেলাধূলা ও সুস্থ সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্য দিয়ে নিয়ে আসতে পারলেই আলোকিত সমাজ গঠন সম্ভব। আর লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনের বিকাশ ঘটায়। তিনি সুস্থ সমাজ বিনির্মাণে যুব সমাজকে খেলাধুলায় উৎসাহিত করার জন্য সকলের প্রতি আহবান জানান।

শুক্রবার (৫ মে) রাগিব রাবেয়া স্কুল এন্ড কলেজ মাঠে বিশ্বনাথ উপজেলার ১নং লামাকাজী ইউনিয়ন পরিষদ কর্তৃক আয়োজিত ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

১নং লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ধলা মিয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মানস সিলেট জেলা শাখার প্রধান উপদেষ্টা, অবঃ সরকারি কর্মকর্তা মুহিবুর রহমান কিরণ, প্রাক্তন শিক্ষক সুধাংশু শেখর দত্ত শিল্টু, বিশিষ্ট আইনজীবী এডভোকেট কল্যাণ চৌধুরী, লামাকাজী ইউনিয়ন পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান লালা মিয়া, সাবেক মেম্বার সমর কুমার দাস।

লামাকাজী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এনামুল হক এনাম এর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ১নং ওয়ার্ড সদস্য জসিম উদ্দিন, ২নং ওয়ার্ড সদস্য আফজাল হোসেন, ৫নং ওয়ার্ড সদস্য চমক আলী, ৯নং ওয়ার্ড সদস্য জিসু আচার্য্য প্রমুখ।

প্রধান অতিথি ড. অরূপ রতন চৌধুরী আরো বলেন, দীর্ঘ দিন ধরে দেশের প্রত্যন্ত অঞ্চলে মাদকের বিরুদ্ধে দেশবাসীকে সচেতন করার চেষ্টা করছি। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে সিলেট-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নের সুযোগ দিলে, স্মার্ট জনপদ হিসেবে সিলেট-২ আসনকে তোলে ধরতে চাই। নিজ এলাকার উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চাই।

তিনি এ ব্যাপারে উপস্থিত সকলের সহযোগীতা কামনা করেন। তিনি বিশ্বনাথের গ্রাম পর্যায়ে ফুটবল সহ অন্যান্য খেলাধুলা সুষ্ঠুভাবে পরিচালনার মাদক দ্রব্য ও নেশা নিরোধ সংস্থা (মানস) বাংলাদেশ পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২৬ বার

Share Button

Callender

June 2023
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930