শিরোনামঃ-

» সিলেটে বন্যা দুর্গত মানুষের পাশে প্রতিদিনের বাংলাদেশ ও রংধনু গ্রুপ

প্রকাশিত: ২৬. জুন. ২০২২ | রবিবার

কোম্পানীগঞ্জ প্রতিনিধিঃ

সিলেটে বন্যা দুর্গত এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে প্রকাশিতব্য দৈনিক প্রতিদিনের বাংলাদেশ ও রংধনু গ্রুপ।

রবিবার (২৬ জুন) উপজেলা প্রশাসন ও বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ৫শ বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়।

এসময় কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজং, বঙ্গবন্ধু হাইটেক পার্কে স্থাপিত সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্প কমান্ডার মেজর দেওয়ান মো. মুক্তাদির, প্রতিদিনের বাংলাদেশ’র সম্পাদক মুস্তাফিজ শফি, রংধনু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাউসার আহমেদ অপু, আরজি মিডিয়ার নির্বাহী পরিচালক মোরছালীন বাবলা, আল খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ সজীব প্রমুখ উপস্থিত ছিলেন। ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন প্রতিদিনের বাংলাদেশের ফিচার সম্পাদক সিরাজুল ইসলাম আবেদ।

রংধনু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কাওছার আহমেদ অপু বলেন, বন্যায় বাড়িঘরে আটকে পড়া মানুষদের সর্বপ্রথম উদ্ধার করেছে। এখন সেনাবাহিনী বন্যা দুর্গত এলাকায় মানুষের জন্য কাজ করছে। তাদের অসংখ্য ধন্যবাদ। তিনি বলেন, যেকোন সংকটে আমরা মানুষের পাশে দাঁড়াতে চাই। এজন্য সিলেটে বন্যা দুর্গতদের সহযোগিতায় এসেছি।

প্রতিদিনের বাংলাদেশ’র সম্পাদক মুস্তাফিজ শফি বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা সিলেটে বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য এসেছি। রংধনু গ্রুপের চেয়ারম্যান এই দুর্দিনে বন্যা উপদ্রুত মানুষের পাশে দাঁড়ানোর কথা বলেছেন। তিনি বলেন, আমাদের পত্রিকা এখনও প্রকাশিত হয়নি। তারপরও সিলেটবাসীর দুঃসময়ে আমরা এসেছি। সবসময় এভাবেই আমরা সিলেটের পাশে থাকতে চাই।

মেজর দেওয়ান মো. মুক্তাদির বলেন, প্রতিদিন অগণিত মানুষ আসছেন। বন্যাকবলিত এলাকার মানুষের জন্য তারা যে ত্রাণ নিয়ে আসছেন, তা আমরা যথাসাধ্য অসহায় মানুষের মধ্যে বিতরণের চেষ্টা করছি। আজ রংধনু গ্রুপ ও প্রতিদিনের বাংলাদেশ কর্তৃপক্ষ ত্রাণ নিয়ে এসেছেন, তাদেরকে অসংখ্য ধন্যবাদ। এভাবে সবাই এগিয়ে আসলে বন্যাকবলিত এলাকার মানুষগুলো ভালোভাবে বাঁচতে পারবে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজং বলেন, সরকারের পাশাপাশি বেসরকারিভাবে ব্যক্তি ও প্রতিষ্ঠান মানুষের পাশে দাঁড়িয়েছে।

প্রাকৃতিক দুর্যোগের প্রথমদিকে আমাদেরও পরিস্থিতি সামাল দিতে হিশশিম খেতে হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর সর্বাত্মক সহযোগিতা করেছে। ফলে পুরো উপজেলার উপদ্রুত সব এলাকায় আমরা যেতে পরেছি।

প্রসঙ্গত, রংধনু গ্রুপ ও প্রতিদিনের বাংলাদেশ’র উদ্যোগে বিতরণ করা ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, এক কেজি করে চিড়া, মুড়ি ও গুড়, এক প্যাকেট বিস্কুট, গ্যাসলাইটার ও মোমবাতি।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়
এদিকে বিকেলে সিলেটের জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন প্রতিদিনের বাংলাদেশ’র সম্পাদক মুস্তাফিজ শফি, রংধনু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাউসার আহমেদ অপু, আরজি মিডিয়ার নির্বাহী পরিচালক মোরছালীন বাবলা।

এছাড়া প্রতিদিনের বাংলাদেশ’র ফিচার সম্পাদক সিরাজুল ইসলাম আবেদন উপস্থিত ছিলেন।

স্থানীয় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী, জেলা প্রেসক্লাব সভাপতি আল আজাদ, দৈনিক সিলেট মিররের সম্পাদক আহমেদ নূর, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মঈন উদ্দিন মঞ্জু, দৈনিক শ্যামল সিলেটের ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুল মুকিত, দৈনিক সিলেটের ডাকের প্রধান প্রতিবেদক সিরাজুল ইসলাম, সমকালের সিলেট ব্যুরো প্রধান চয়ন চৌধুরী, চ্যানেল টুয়েন্টিফোরের সজল ছত্রী, চ্যানেল আইয়ের সাদিকুর রহমান সাকি, শ্যামল সিলেটের মফস্বল সম্পাদক দেবব্রত রায় দীপন প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৭ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930