শিরোনামঃ-

» সিসিক কন্ট্রাকটর ওয়েল ফেয়ার এসোসিয়েশন’র অবস্থান ধর্মঘট; মেয়রের আশ্বাসে প্রত্যাহার

প্রকাশিত: ৩০. মার্চ. ২০২২ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

এল.টি.এম পদ্ধতিতে টেন্ডার আহবান এবং নির্মাণ সামগ্রীর দর বাজারের সহিত সামাঞ্জস রাখার দাবি জানিয়ে অবস্থান ধর্মঘট করেছেন সিলেট সিটি কর্পোরেশন কন্ট্রাকটর ওয়েল ফেয়ার এসোসিয়েশন-এর নেতৃবৃন্দ।

বুধবার (৩০ মার্চ) বিকাল ২টায় সিলেট সিটি কর্পোরেশন প্রাঙ্গনে এই অবস্থান ধর্মঘট করেন ঠিকাদাররা।

এসময় বক্তারা বলেন, এল.টি.এম পদ্ধতিতে টেন্ডার আহবান জানিয়ে গত ১৪ মার্চ সিসিকের প্রধান প্রকৌশলীর বরাবরে দরখান্ত প্রদান করা হয় এবং কয়েকবার আলোচনা করার পর তিনি আশ্বাস দিয়েছিলেন এব্যাপারে ব্যবস্থা নিবেন। কিন্তু দীর্ঘদিন পেরিয়ে গেলেও তা বাস্তবায়ন হয় নি। যার কারণে প্রায় ৪০০ ঠিকাদার বেকার হয়ে যাচ্ছেন।

এইসব ঠিকাদারদের বেকারত্বের হাত থেকে রক্ষার একমাত্র উপায় হচ্ছে এল.টি.এম পদ্ধতিতে টেন্ডার আহবান। যার ফলে অন্তত সকলে মিলে কাজ পাওয়ার একটি পথ খোলা থাকবে। চলিত কাজের ঠিকাদাররা বর্তমান নির্মাণ সামগ্রীর দর বাজারের দরের সহিত অনেক পার্থক্য থাকায় সকলে ক্ষতিগ্রস্থ হচ্ছেন।

অবস্থান ধর্মঘট কর্মসূচী পালনের সময় সিসিক মেয়রের কাছে স্মারকলিপি প্রদান করেন ঠিকাদাররা। এসময় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ঠিকাদারদের দাবি-দাওয়া বাস্তবায়ন করার আশ্বস প্রদান করলে ঠিকাদাররা অবস্থান কর্মসূচী প্রত্যাহার করেন।

সিলেট সিটি কর্পোরেশন কন্ট্রাকটর ওয়েল ফেয়ার এসোসিয়েশন-এর সভাপতি দিলার আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল এর পরিচালনায় অবস্থান ধর্মঘট কর্মসূচীতে বক্তব্য রাখেন ফেরদৌস আহমদ চৌধুরী, আকিকুল হাসান চৌধুরী, সুয়েব আহমদ, জহিন হোসেন তুহিন, খুররম আহমদ চৌধুরী, অরুন দে, এনায়েত আহমদ মনি, ঝুমক দাশ, রাসেল আহমদ, আব্দুল মুমিন মামুন, ওয়াহিদ বকস, জিয়াউর রহমান, শাহাদৎ হোসেন, মঈনুল ইসলাম মইন, মো. আব্দুর রব, কামাল আহমদ, শফিকুর রহমান, মারুফ আহমদ, রাখাল দে, অমিত দে, এহতেশামুল হক চৌধুরী, মামুন বকত, আব্দুল কাইয়ুম নাছিম, রেনু মিয়া, তোফাজ্জল হক তাজুল, হেলাল আহমদ, রূপক নাগ, মুরাদ আহমদ, রাজিব আহমদ টিপুন প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১৬২ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930