শিরোনামঃ-

» বেতন-বোনাসের দাবিতে সিলেটে ট্রেড ইউনিয়ন সংঘের সমাবেশ

প্রকাশিত: ০৩. এপ্রিল. ২০২৪ | বুধবার

ডেস্ক নিউজঃ

আসন্ন ঈদুল ফিতরের ছুটির আগে সকল প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতের সকল শ্রমিকদের বকেয়া বেতন সহ পূর্ণ বোনাসের দাবি জানিয়েছে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ।

দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে সিলেটে বুধবার (৩ এপ্রিল) রাত ১০টার সময় সুরমা পয়েন্টে জমায়েত হয়ে মিছিলটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিলেটের ঐতিহাসিক কোর্ট পয়েন্টে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. ছাদেক মিয়া’র পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা শাখার যুগ্ম সম্পাদক রমজান আলী পটু, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ শাহপরান থানা কমিটির সাধারণ সম্পাদক জয়নাল মিয়া, সিলেট জেলা স’মিল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রুহুল আমিন, জাতীয় ছাত্রদল সিলেট জেলা কমিটির আহবায়ক শুভ আজাদ (শান্ত), সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী, দক্ষিণ সুরমা উপজেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক আব্দুল মুমিন রাজু, বন্দর বাজার আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন।

বক্তারা বলেন, দেশের অধিকাংস প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক শ্রমিকদের প্রতি বছর ঈদ আসলে বেতন বোনাসের জন্য সভা সমাবেশ মিছিল মিটিং করতে হয়।

উৎসব বোনাস শ্রমিকদের অধিকার। অথচ প্রতি বছর ঈদের আগে শ্রমিকদের ন্যায্য বোনাস থেকে বঞ্চিত করতে বিভিন্ন টালবাহানা করে মালিকপক্ষ। সারা বছর প্রতিষ্ঠানে কাজ করলেও ঈদ আসলে বোনাসের জন্য মালিকের নিকট ধর্না দিতে হয়।

রকম পরিস্তিতি প্রতিবছর ঘটলেও সরকারের দায়িত্বশীল সংস্থাগুলো তেমন কার্যকর উদ্যোগ গ্রহণ করেনা।

দ্রব্যমূল্যের কষাঘাতে জর্জরিত জনগণের জীবনে নাভিশ্বাস হয়ে উঠেছে। ভয়াবহ মুদ্রাস্ফীতি-মূল্যস্ফীতির এই সময়ে বাঁচার মতো মজুরি না পেয়ে অর্ধাহার অনাহার ক্লিষ্ট শ্রমিক-কৃষক-মেহনতি জনগণের জীবন চলাই দায় হয়ে পড়েছে।

দেশের উন্নয়ন, মাথাপিছু আয় বৃদ্ধির চিত্রের সাথে শ্রমিকদের জীবনমানের চিত্রের মিল নেই।

বক্তারা ২৫ রমজানের মধ্যে সকল শ্রমিকদের বকেয়া মজুরি পরিশোধ স্ববেতনে ছুটিসহ উৎসব ভাতা প্রদানে সরকার, মালিক ও সংশ্লিষ্ট কতৃপক্ষকে কার্যকরি উদ্যোগ গ্রহনের জন্য উদাত্ত আহবান জানান এবং বাজারদরের সাথে সংগতিপূর্ণ নিম্নতম মজুরি ঘোষণা ও অত্যাবশ্যকীয় পরিষেবা বিল-২০২৩ প্রত্যাহারের দাবি জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ২৫ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930