শিরোনামঃ-

» ব্যাটারি রিকশার ব্যাটারি-মটর খুলে নেওয়ার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে অবস্থান কর্মসূচি সফল করুন : সংগ্রাম পরিষদ

প্রকাশিত: ০২. এপ্রিল. ২০২৪ | মঙ্গলবার

ডেস্ক নিউজঃ

সিলেট মহানগর ট্রাফিক কর্তৃপক্ষ কর্তৃক ব্যাটারি রিকশা থেকে ব্যাটারি-মটর খুলে নেওয়ার সিদ্ধান্ত প্রত্যাহার এবং আটককৃত ব্যাটারি রিকশা মটর-ব্যাটারি সহ ছেড়ে দেওয়ার দাবিতে আগামীকাল ৩ এপ্রিল বুধবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালিত হবে।

এদিকে অবস্থান কর্মসূচি সফল করার জন্য গতকাল ১এপ্রিল রাত ১১টায় আম্বরখানাস্হ সংগঠনের কার্যালয়ে মহানগর শাখার উদ্যোগে জরুরী কর্মীসভা অনুষ্ঠিত হয়।

রিকশা-ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ সিলেট মহানগর শাখার সহ-সভাপতি ইয়াছিন আহমদ এর কর্মীসভায় বক্তব্য রাখেন, রিকশা-ব্যাটারি রিকশা -ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদের উপদেষ্টা, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর জেলা আহ্বায়ক আবু জাফর, রিকশা -ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক সংগ্রাম পরিষদ মহানগর শাখার সভাপতি প্রণব জ্যোতি পাল, সহ সভাপতি শহিদ মিয়া, মোহসিন আহমদ,সংগ্রাম পরিষদের মহানগর শাখার সাধারণ সম্পাদক বেলাল হোসেন,মামুন বেপারি, হারুন মিয়া, জুয়েল আহমদ, অভি ইসলাম, বিলাল আহমদ, ফখরুল ইসলাম প্রমূখ।

কর্মীসভায় নেতৃবৃন্দ বলেন, দীর্ঘ দেড় মাস থেকে মহানগর ট্রাফিক কতৃপক্ষ কর্তৃক ব্যাটারি রিকশা থেকে মটর-ব্যাটারি খুলে নেওয়ার সিদ্ধান্তের ফলে নগরীর প্রায় ২০হাজার ব্যাটারি চালিত যানবাহন শ্রমিকদের মধ্যে আতংক বিরাজ করছে এবং আটককৃত ব্যাটারি রিকশা শ্রমিকরা হাজার হাজার টাকার ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনা ও যানজটের জন্য কোনভাবেই এককভাবে দায়ী নয় ব্যাটারি চালিত যানবাহন।কারণ একটি জরিপে দেখা গিয়েছে ফেব্রুয়ারি মাসে সড়ক দুর্ঘটনার প্রধানতম বাহন মটর সাইকেল ও ট্রাক।

তাছাড়া নগরীর যানজট হিসেবে চিহ্নিত পয়েন্ট এমনিতেই এড়িয়ে চলেন ব্যাটারি চালিত যানবাহন শ্রমিকরা।বক্তারা বলেন, নগরীর সাধারণ মানুষের স্বল্প ভাড়ার পরিবহন হিসেবে পরিবেশ বান্ধব এবাহনগুলো যাত্রি সেবা দিয়ে থাকে।

বক্তারা অবিলম্বে প্রস্তাবিত “থ্রি হুইলার ও সমজাতীয় মটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ নীতিমালা ২০২১” চুড়ান্ত করে বিআরটিএ কর্তৃক ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান,ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি -উচ্ছেদ বন্ধ ও রেকার বিল পূর্বের মতো ৫শত টাকা নির্ধারণ করার আহ্বান জানান।

নেতৃবৃন্দ সিলেট মহানগর ট্রাফিক কর্তৃপক্ষ কর্তৃক ব্যাটারি রিকশা থেকে ব্যাটারি-মটর খুলে নেওয়ার সিদ্ধান্ত প্রত্যাহার এবং আটককৃত ব্যাটারি রিকশা মটর-ব্যাটারি সহ ছেড়ে দেওয়ার দাবিতে আগামীকাল বুধবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত রাজপথে অবস্থান কর্মসূচি সফল করার জন্য সবার প্রতি আহ্বান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930