শিরোনামঃ-

» শেখ মুজিবুর রহমান ছিলেন বাংলাদেশের মহামানব : আবুল মাল আবদুল মুহিত

প্রকাশিত: ১৬. মার্চ. ২০২২ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাংলাদেশের ইতিহাসের মহামানব আখ্যায়িত করে বলেছেন আমরা জাতি হিসেবে তাঁর মতো নেতা পেয়ে সৌভাগ্যবান হয়েছি।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উদযাপন উপলক্ষে বুধবার (১৬ মার্চ) বিকেলে সিলেট নগরীর হাফিজ কমপ্লেক্সে আবুল মাল আবদুল মুহিত এর পরিবারের পক্ষ থেকে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় এ এম এ মুহিত আরও বলেন, মহামানব সবসময় জন্ম হয়না, গত শতাব্দীতে বঙ্গবন্ধুই ছিলেন বাঙ্গালী জাতির ইতিহাসের শ্রেষ্ঠ সন্তান, শ্রেষ্ঠ নেতা, তাঁর জন্ম হয়েছিল বলে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে একটি স্বাধীন দেশের গৌরব অর্জন করতে পেরেছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বর্তমানে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ে তুলেতে সক্ষম হয়েছেন। তিনি বঙ্গবন্ধুর জন্মদিনে তাঁর প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান। এসময় তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করারও আহবান জানান।

সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খাঁন এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, মুহিত পরিবারের পক্ষে বক্তব্য রাখেন প্রখ্যাত চিকিৎসক অধ্যাপক ডা. এ কে এম হাফিজ। পরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে রাজনৈতিক নেতাকর্মী, পরিবারের সদস্য ও শুভাকাঙ্খীদেরকে নিয়ে কেক কাটেন এ এম এ মুহিত। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহতদের এবং এ এম এ মুহিতের পিতা-মাতার রুহের মাগফেরাত ও দেশের অব্যাহত সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট সিক্সার্সের চেয়ারম্যান মুহিতপুত্র শাহেদ মুহিত, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এস এম নুনু মিয়া, সিলেট রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম, আরমান আহমদ শিপলু, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জগলু চৌধুরী, ইমজার সভাপতি মঈন উদ্দিন মঞ্জু, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ, সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ, সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সিলেট জেলা পরিষদের সদস্য মোহাম্মদ শাহনুর, মহানগর আওয়ামীলীগ নেতা হাজী আব্দুল মতিন, সিটি কর্পোরেশনের কাউন্সিলর একে লায়েক, শওকত আমিন তৌহিদ, মোগলগাও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামসুল ইসলাম টুনু, সিলেট উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি স্বর্ণলতা রায় প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১৩৩ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031