শিরোনামঃ-

» বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ০৭. নভেম্বর. ২০২১ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সভা অনুষ্ঠিত।

রবিবার (৭ নভেম্বর) বিকাল ৩টায় নগরীর দক্ষিণ সুরমা স্টেশন রোডস্থ ১৪১৮ এর কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন রেজি নং-২১৫৯ এর সভাপতি আবু সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সজিব আলীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ, সিলেট জেলা বাস-মিনিবাস কোচ মাইক্রবাস শ্রমিক ইউনিয়ন রেজি নং-১৪১৮ এর সভাপতি হাজী ময়নুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মো আজাদ মিয়া, প্রচার সম্পাদক মো. শাহাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইকবাল আহমদ, সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন রেজি নং-২১৫৯ এর কার্যকারী সভাপতি আব্দুস সালাম, সহ-সভাপতি জুবের আহমদ, সাধারণ সম্পাদক আমির উদ্দিন, সিলেট জেলা বাস-মিনিবাস কোচ মাইক্রবাস শ্রমিক ইউনিয়ন রেজি নং-১৪১৮ এর কার্যকারী সভাপতি রুনু মিয়া, সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, যুগ্ম-সাধারণ সম্পাদক আলী আকবর রাজন, সহ-সাধারণ সম্পাদক মাহবুব মিয়া মবু, প্রচার সম্পাদক হারিছ আলী, কোষাধক্ষ্য আব্দুল শহিদ, সদস্য শাহ রিপন, সিলেট জেলা হিউমেন হলার ১৩২৬ এর সাধারণ সম্পাদক ইনসান আলী, সিলেট জেলা অটো টেম্পু অটো রিক্সা চালক শ্রমিক জোট রেজি নং-২০৯৭ এর সাবেক সভাপতি খলিল খান, কার্যকারী সভাপতি মতছির আলী প্রমুখ।

সভায় সভাপতির বক্তব্যে সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন রেজি নং-২১৫৯ এর সভাপতি আবু সরকার বলেন, সিলেট জেলা অটো-টেম্পু অটো-রিক্সা চালক শ্রমিক জোট রেজি নং-২০৯৭ এর কমিটির বিরুদ্ধে একটি কুচক্রিমহল কাজ করছে যা অত্যন্ত দুঃখজনক। খেটে খাওয়া শ্রমিকদের জীবনমান উন্নয়নের জন্য যে সংগঠন কাজ করে যায় সে সংগঠনের বিরোধিতা করা মানে গোটা পরিবহন শ্রমিকদের সাথে বিরোধিত করা। যারা অটো-টেম্পু অটো-রিক্সা চালক শ্রমিক জোট রেজি নং-২০৯৭ এর কমিটির বিরুদ্ধে কাজ করে যাচ্ছেন এখনও সময় আছে অপপ্রচার থেকে সরে আসুন। অন্যতায় সিলেটের সকল ট্রেড ইউনিয়ন এর দাঁত ভাঙ্গা জবাব দিবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির মেয়াদ শেষ হওয়ায় সংগঠনের সংবিধান অনুযায়ী অচিরেই পূণরায় কমিটি গঠন করা হবে। বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক সংগঠনের কোন কার্যক্রম না থাকায় সিলেট বিভাগীয় কমিটির সকল সদস্যের মতামতে তাকে অব্যহতি দেওয়া হলো।

সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক চৌহাট্টায় পরিবহন শ্রমিকদের সাথে যে সমস্যা হয়েছিল তা নিষ্পত্তি হওয়ার পরও মেয়র মহোদয়ের স্বাক্ষর না হওয়ায় নেতৃবৃন্দের উপর চার্জশিট হয় এবং সিলেট আঞ্চলিক শ্রম দপ্তরের উপ-পরিচালককে প্রত্যাহার সহ বাংলাদেশে জ্বালানী খ্যাতে ডিজেল ও কেরোশিনের দাম বৃদ্ধি হওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সাথে বর্ধিত ডিজেল ও কেরোশিনের দাম প্রত্যাহার করার জোর দাবি জানান।

আগামী ২০ নভেম্বরের মধ্যে আমাদের দাবিদাবা মেনে না নিলে ২১ নভেম্বর থেকে সকল পরিববহন শ্রমিকরা কর্মবিরতি পালন করবে।

এই সংবাদটি পড়া হয়েছে ১৬৯ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031