শিরোনামঃ-

» বাসদ নেতৃবৃন্দের উপর মামলা প্রত্যাহারের দাবিতে বামজোটের বিক্ষোভ

প্রকাশিত: ০৫. জুন. ২০২১ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ
বাসদ সিলেট জেলার সমন্বয়ক কমরেড আবু জাফর, বাসদ জেলার সদস্য প্রণব জ্যেতি পাল, জুবায়ের চৌধুরীর নামে মামলা প্রত্যাহারের দাবিতে সিলেটে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা।

শনিবার (৫ জুন) নগরের কোর্ট পয়েন্টে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

বাম গণতান্ত্রিক জোট সিলেটের সমন্বয়ক ও বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহ্বায়ক কমরেড উজ্জ্বল রায়ের সভাপতিত্বে ও সিপিবি সিলেট জেলার নেতা মো. নাবিল এইচের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলার সাধারণ সম্পাদক কমরেড আনোয়ার হোসেন সুমন, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) জেলার সভাপতি সিরাজ আহমদ, বাসদ (মার্কসবাদী) জেলার সদস্য রেজাউর রহমান রানা, বাসদ সিলেট জেলার নেতা পাপ্পু চন্দ।

এসময় উপস্থিত ছিলেন, যুব ইউনিয়ন সিলেট জেলার সভাপতি খায়রুল হাছান, চারণ সিলেট জেলার সংগঠক নাজিকুল রানা, শ্রমিক ফ্রন্ট নেতা মামুন বেপারি, উদীচী সিলেট জেলার কোষাধ্যক্ষ সন্দীপ দেব, ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় সভাপতি মাসুদ রানা, সিলেট নগরের সভাপতি সঞ্জয় কান্ত দাস, ছাত্র ইউনিয়ন মহানগরের সভাপতি হাছান বক্ত চৌধুরী কাওছার, ছাত্রফ্রন্ট মহানগরের আহ্বায়ক সঞ্জয় শর্মা প্রমুখ।

এসময় বক্তারা বলেন, গত ২ জুন সিলেট সিটি করপোরেশনের কর্মচারী এবং রিকশা শ্রমিকদের মধ্যে ঘটে যাওয়া ঘটনায় সম্পূর্ণ উদ্দেশ্যমূলক ও ষড়যন্ত্রমূলকভাবে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার নেতা বাসদ সমন্বয়ক কমরেড আবু জাফর, বাসদ নেতা প্রণব জ্যোতি পাল ও জুবায়ের আহমেদ চৌধুরী সুমনকে মিথ্যা মামলায় আসামীভূক্ত করা হয়েছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। রিকশা শ্রমিকদের ক্ষোভ-বিক্ষোভকে সিসিক কতৃপক্ষ নাগরিক সমস্যার অংশ হিসেবে সমাধান করা যেখানে যৌক্তিক ছিল, সেখানে অনাকাঙ্খিত ঘটনা সৃষ্টি করে প্রকৃত সমস্যাকে আড়াল করা হয়েছে। মিথ্যা মামলায় জড়িত করার প্রক্রিয়াকে অগণতান্ত্রিক এবং নাগরিক অধিকারের পরিপন্থী বলেও উল্লেখ করেন তারা।

তারা আরও বলেন, ‘বিভিন্ন গণমাধ্যমের ভিডিও ফুটেজের মাধ্যমে আমরাসহ নগরবাসী দেখেছি

আবু জাফর সহ বাসদ নেতৃবৃন্দ দুই পক্ষকে শান্ত করার ভূমিকা পালন করেছেন। তবুও উদ্দেশ্য প্রনোদিত ভাবে তাদের উপর মামলা দায়ের করা হয়েছে।’

বাম জোট নেতৃবৃন্দ অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার এবং শ্রমিকদের ন্যায়সঙ্গত দাবির সুষ্ঠু সমাধানে সিটি করপোরেশনকে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহবান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ২৩ বার

Share Button

Callender

June 2021
M T W T F S S
« May    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930