শিরোনামঃ-

» অগ্রণী ব্যাংকের ফ্রি মেডিকেল ক্যাম্প; রাজনগরে সেবা পেলেন ৩ শতাধিক নারী-পুরুষ

প্রকাশিত: ২৩. মার্চ. ২০২১ | মঙ্গলবার

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধিঃ

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে অগ্রণী দুয়ার ব্যাংকের দেশব্যাপী কর্মস‚চীর আওতায় মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার মনসুরনগর ইউনিয়নে মঙ্গলবার (২৩ মার্চ) ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

অগ্রণী ব্যাংক চৌধুরীবাজার এজেন্ট ব্যাংকিং শাখার উদ্যোগে ইউনিয়নের দক্ষিণ বানারাই পয়েন্টে অনুষ্ঠিত ওই ক্যাম্পে ৪-৫টি গ্রামের অন্তত ৩ শতাধিক নারী-পুরুষ প্রাথমিক চিকিৎসা সেবা পেয়েছেন। রাজনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বর্ণালী দাসের নেতৃত্বাধীন ৪ সদস্যের মেডিকেল টিম পরিচালিত ওই ক্যাম্পের সার্বিক সহযোগিতায় ছিল রাজনগর ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার।

সাবেক ইউপি সদস্য খিজির মিয়ার সভাপতিত্বে এবং সাংবাদিক আহমদ-উর রহমান ইমরান এবং অগ্রণী চৌধুরীবাজার এজেন্ট ব্যাংকিং শাখার কর্মকর্তা মিফতাউর রহমানের নাহিদের যৌথ সঞ্চালনায় ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অগ্রণী ব্যাংক মৌলভীবাজার শাখার ম্যানেজার, সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. লুৎফুল মজিদ এবং অগ্রণী দুয়ার ব্যাংকের সিলেট বিভাগীয় কর্মকর্তা মোসাদ্দেক হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. উম্মে হাবিবা আক্তার, ডা. মো. শাহিন ভুইয়া ও মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালের মেডিকেল অফিসার টমাস দে টিটু, রাজনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুর রহমান সোহেল, রাজনগর ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক মনসুর আহমদ, অগ্রণী ব্যাংকের চৌধুরীবাজার এজেন্ট ব্যাংকিং শাখার পরিচালক মিছবাহুর রহমান এবং স্বপ্নের ঢেউ ফাউন্ডেশনের উপজেলা সভাপতি তৌফিক আলম নাইম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেডিকেল টিমের প্রধান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বর্ণালী দাস বলেন, চিকিৎসা সকল নাগরিকের সাংবিধানিক অধিকার। সরকার নাগরিক অধিকার বাস্তবায়নে জেলা উপজেলা এমনকি কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে জনগনের দোড়গোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর।

বৈশ্বিক মহামারি করোনার এই কঠিন সময়ে সবাইকে মাস্ক পরিধানের অভ্যাস গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, আজকের অনুষ্ঠানে আপনারা যেভাবে মাস্ক পড়েছেন এটা অন্য সময়ও করবেন বলে আশা করি। এতে আমরা কিছুটা হলেও নিরাপদ থাকবো।

ব্যাংক শুধু আর্থিক বিষয়াদি নিয়ে কাজ করছে না উলে­খ করে তিনি আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, কমিউনিটি তথা কর্পোরেট রেনপনসিবিলিটির আওতায় অগ্রণী ব্যাংক যে কার্যক্রম পরিচালনা করছে বিশেষ: চিকিৎসা সেবায় অগ্রণী ব্যাংকের এমন উদ্যোগের সত্যিই প্রশংসণীয়। উলে­খ্য, নারীদের জন্য নারী চিকিৎসকের ব্যবস্থা রাখা ছাড়াও ওই মেডিকেল ক্যাম্পে ব্লাড গ্রুপিংয়ের বিশেষ আয়োজন ছিল।

এই সংবাদটি পড়া হয়েছে ২০৪ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930