শিরোনামঃ-

» ৪৯তম জাতীয় সমবায় দিবস আগামীকাল, সিলেটের কর্মসূচি সিলেট

প্রকাশিত: ০৬. নভেম্বর. ২০২০ | শুক্রবার

স্টাফ রিপোর্টারঃ
আগামীকাল শনিবার ৪৯তম জাতীয় সমবায় দিবস। দিবসটি উদযাপন উপলক্ষে সরকারী-বেসরকারী সংগঠন বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। চলতি বছর দিবসটির মূল প্রতিপাদ্য হচ্ছে- ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন।’

এ উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমাধ্যমে পৃথক বাণী দিয়েছেন।

সিলেটের কর্মসূচি সকাল ১০টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে পতাকা উত্তোলন ১০:১৫ মিনিটে অতিথিবৃন্দের আসন গ্রহণ ১০:৩০ মিনিটে ধর্মগ্রন্থ পাঠ ১০:৪৫ মিনিটে স্বাগত বক্তব্য ১১টায় বিশিষ্ট সমবায়ীদের বক্তব্য ১১:৩০ মিনিটে বিশেষ অতিথিবৃন্দের বক্তব্য ১২টায় প্রধান অতিথির ভাষণ ১২:৪৫ মিনিটে সভাপতি সমাপনী বক্তব্য অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিভাগীয় কমিশনার মশিউর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ উপস্থিত থাকবেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাণীতে বলেন, সমবায়ের মাধ্যমে আয়-বৈষম্য হ্রাস করে ন্যায়ভিত্তিক একটি সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব।

তিনি বলেন, সমবায় পদ্ধতি পারস্পরিক সহযোগিতা, সমবেত প্রচেষ্টা, মূল্যবোধের চর্চা এবং সম্মিলিতভাবে টিকে থাকার নীতিতে বিশ্বাস করে।

রাষ্ট্রপতি বাংলাদেশকে সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করার লক্ষ্যে সমবায় কার্যক্রমকে আরো গতিশীল, সক্রিয় এবং যুগোপযোগি করতে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে আরো তৎপর হওয়ারও আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণীতে বলেন, এ দেশের কৃষি ও পল্লী উন্নয়নে সমবায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমান সরকারের ‘আমার গ্রাম আমার শহর’ শ্লোগান বাস্তবায়নেও সমবায়কে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, পল্লী অঞ্চলে আত্মকর্মসংস্থান সৃষ্টি, কৃষি উৎপাদন বৃদ্ধি, কৃষি পণ্যের প্রক্রিয়াজাতকরণ ও বিপণনের মাধ্যমে পল্লীর মানুষের আয় ও ক্রয়ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে উপযুক্ত প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ২৫২ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930