শিরোনামঃ-

» সিলেটে ‘সকলের জন্য নিরাপদ সড়ক’ শিরোনামে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উদ্যেগে গোলটেবিল বৈঠক

প্রকাশিত: ২৯. এপ্রিল. ২০২৪ | সোমবার

ডেস্ক নিউজঃ

সিলেট ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আয়োজনে জেলার সড়ক নিরাপত্তা কে মাথায় রেখে ‘সকলের জন্য নিরাপদ সড়ক’ শিরোনামে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) নগরীর সোবহানিঘাটস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে সিলেট সিটি কর্পোরেশন এর প্রকৌশলী, কাউন্সিলর, শিক্ষক, পরিবহন মালিক সমিতির প্রতিনিধি, মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরামের সদস্য সহ সমাজের বিভিন্ন শ্রেণির সদস্যগণদের নিয়ে গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়।

ইউকেএইড আর অর্থায়নে অনুষ্ঠিত এই গোলটেবিল বৈঠকের শুরুতেই প্রোগ্রামের উদ্দেশ্য তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য দেন, ডেমোক্রেসি ইন্টারন্যশানালের ডেপুটি ডিরেক্টর মোঃ কোরবান আলি।

নিরাপদ সড়ক নিশ্চিতে আলোচনায় যেসকল বিষয় উঠে আসে, তার মধ্যে উল্লেখযোগ্যঃ

অপ্রতুল ট্রাফিক সিগন্যাল ব্যবস্থা, ফুটপাত দখল, ফিটনেস বিহীন গাড়ির অবাধ চলাচল, নগরে পর্যাপ্ত পার্কিং ব্যবস্থার অভাব, সর্বোপরি নাগরিক সচেতনার অভাব এবং সরকারের বিভিন্ন সেবাদান কারী প্রতিষ্ঠান বিশেষ করে সিটি কর্পোরেশন, বিআরটিএ, ট্রাফিক কন্ট্রোল বিভাগ এর মধ্যে সমন্বয়ের প্রয়োজনীয়তা।

পরবর্তী পদক্ষেপ হিসেবে মাল্টিপার্টি আডভোকেসি ফোরামের (ম্যাফ) সহযোগিতায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে উক্ত সমস্যাগুলো উপস্থাপন করার সিদ্ধান্ত নেয়া হয়। এরই সাথে ম্যাফের উদ্যোগে সিটি কর্পোরেশনে একটি ওয়ার্কশপ আয়োজনের পরিকল্পনা গ্রহন করা হয়।

গোলটেবিল বৈঠকে প্যানেলিস্ট হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আলী আকবর, সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি সামিয়া বেগম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম রুহেল, মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমদ মুকুল, জেলা মহিলা লীগের সভাপতি এডভোকেট সালমা সুলতানা, মহানগর মহিলা লীগের সভাপতি শাহনারা বেগম, সিলেট লিডিং ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের জাফর আহমেদ লিমন, আইন বিভাগের লেকচারার সাবেরা সুলতানা, সিনিয়র রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ নাইমুর রহমান, রিজিওনাল ম্যানেজার রাহিমা বেগম, ইলেক্টরাল প্রোগ্রাম এসোসিয়েট মাহতাব উদ্দিন চৌধুরী।

এই সংবাদটি পড়া হয়েছে ৩১ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031