শিরোনামঃ-

» বিএসএমএমইউ সাবেক ভিসি ডা. মোহাম্মদ তাহিরের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক

প্রকাশিত: ২৬. অক্টোবর. ২০২০ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (সাবেক পিজি হাসপাতাল) এর প্রাক্তন ভিসি এবং মেডিসিন বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান, দেশ বরেণ্য মেডিসিন বিশেষজ্ঞ গোল্ড মেডালিস্ট, কানাইঘাটরতœ অধ্যাপক ডা. মোহাম্মদ তাহির এর মৃত্যুতে শোক প্রকাশ করেছে সিমিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

সোমবার (২৬ অক্টোবর) এক শোক বার্তায় অনুপ্রাণন (ঐতিহ্য সন্ধানী কাগজ), জৈন্তিয়া ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণ পরিষদ, সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সংস্থা, কানাইঘাট লেখক পরিষদ ও হাজী আব্দুল হক চৌধুরী-মোস্তফা খাতুন ট্রাস্ট এর পক্ষ থেকে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন সংশ্লিষ্ট সকল নেতৃবৃন্দ।

অনুপ্রাণন সম্পাদক ও উলে­খিত দুটি সংগঠনের সাধারণ সম্পাদক এবং দু’টি সংগঠনের সহ সাধারণ সম্পাদক সাহিত্যকর্মী মো. নাসির উদ্দিন এক শোক বার্তায় জানিয়েছেন, অধ্যাপক ডা. মোহাম্মদ তাহির ছিলেন কানাইঘাট এক হিরক খন্ড তাঁর মৃত্যুতে দেশের চিকিৎসক সমাজ, মেডিকেল শিক্ষা ও স্বাস্থ্যখাতের যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হবার নয়।

উলে­খ্য, প্রথিতযশা মেডিসিন বিশেষজ্ঞ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক ভিসি অধ্যাপক মোহাম্মদ তাহির ইন্তেকাল করেছেন।

সোমবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। ইন্না লিল­াহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

মরহুমের লাশ সিলেটের নিজ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে। আজই বাদ এশা সিলেটের কানাইঘাট উপজেলার ‘ছোটদেশ’ নামক গ্রামের বাড়িতে পারিবারিক গোরোস্থানে মরহুমের দাফন সম্পন্ন হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

মোহাম্মদ তাহির ওয়ান ইলাভেনের সামরিক সমর্থিত তত্বাবধায়ক সরকারের সময় বিএসএমএমইউ’র ভিসি ছিলেন। এর আগে বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাকালীন থেকেই তিনি প্রোভিসির দায়িত্ব পালন করেন।

অধ্যাপক তাহির ছিলেন পিজির (এ বিশ্ববিদ্যালয়ের আগের নাম ছিল পিজি) সর্বশেষ পরিচালক।

এই সংবাদটি পড়া হয়েছে ৪০ বার

Share Button

Callender

December 2020
M T W T F S S
« Nov    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031