শিরোনামঃ-

» সিলেটে রায়হান হত্যা ৭২ ঘণ্টার মধ্যে এসআই আকবরকে গ্রেফতারের দাবি

প্রকাশিত: ১৮. অক্টোবর. ২০২০ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ

৭২ ঘণ্টার মধ্যে রায়হান উদ্দিন হত্যাকারী উপ-পরিদর্শক (এসআই) আকবরসহ জড়িত পুলিশ সদস্যদের গ্রেফতারের দাবিতে আলটিমেটাম দিয়েছে সিলেট নগরের বৃহত্তর আখালিয়াবাসী।

বেঁধে দেওয়া সময়ের মধ্যে অভিযুক্তদের গ্রেফতার না করা হলে এলাকাবাসীর উদ্যোগে হরতাল, সড়ক অবরোধ সহ কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেওয়া হয়।রবিবার (১৮ অক্টোবর) দুপুরে নিহত রায়হানের বাড়িতে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন তাঁর মা সালমা বেগম।

তিনি বলেন, আমার ছেলে কোন দল করতো না।

তাঁকে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমার একটাই দাবি, আমার ছেলের হত্যাকারীদের ফাঁসি চাই।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পড়ে শোনান, নিহত রায়হানের মায়ের মামা শওকত হোসেন।

লিখিত বক্তব্যে বলা হয়, রায়হান একটি ডাক্তারের চেম্বারে কাজ করতো। কে বা কারা তাঁকে বন্দরবাজার ফাঁড়িতে নিয়ে যায়। সেখানে তাঁকে নির্যাতন করা হয়। ভোরে তৌহিদের মোবাইল থেকে রায়হান ফোন করে বলে তাঁকে বাঁচাতে।

সে জানায় ১০ হাজার টাকা নিয়ে থানায় যেতে।

ভোরে বন্দরবাজার ফাঁড়িতে গেলে রায়হানের চাচাকে দেখা করতে না দিয়ে সকালে আসতে বলেন। সকালে গেলে রায়হানের শরীর খারাপ করেছে এবং মেডিক্যাল যেতে বলে। হাসপাতালে ৭টা ৫০মিনিটে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি বাদী হয় কোতোয়ালি থানায় মামলা দিতে গেলে পুলিশ মামলা নিতে গড়িমসি করে।

লিখিত বক্তব্যে বলা হয়, পরে উপ পুলিশ কমিশনারের নির্দেশে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করা হয়।

মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) গেলে আমরা আশাবাদী হলেও এখন মামলার ভবিষ্যত অন্ধকার দেখতে পাচ্ছি।

তাই তাদের আইনের আওতায় না আনলে কঠোর আন্দোলনে নামবো আমরা। রায়হানের মা আরও বলেন, ১০ হাজার টাকা জন্য আমার ছেলেকে হত্যা করা হবে, আমি এটা বিশ্বাস করি না।

নিশ্চয়ই আরও বড় কোন গ্যাং জড়িত রয়েছে। ১০ হাজার কেন ৫০ হাজার টাকা চাইলেও আমি দিয়ে দিতাম।

তিনি বলেন, ক্ষতিপূরণ বলতে আমি একটাই চাচ্ছি আমার ছেলের হত্যাকারীদের প্রকাশ্যে ফাঁসি দেওয়া হোক। কোটি টাকা ক্ষতিপূরণ দিলেও আমার ছেলেকে ফিরে পাবো না। ক্ষতিপূরণ একটাই আমার ছেলে হত্যাকারীদের ফাঁসি চাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, স্থানীয় কাউন্সিলর মখলিছুর রহমান কামরান, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদি, ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তারেক উদ্দিন তাজ, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াসুর রহমান, কাউন্সিলর তৌফিক বক্স লিপন, নারী কাউন্সিলর রেবেকা বেগম, ৩ বারের সাবেক কাউন্সিলর কমিশনার জগদীশ চন্দ্র দাশ ও রায়হানের চাচা হাবিবুল্লাহ সহ এলাকার মুরব্বিয়ানরা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২৬২ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930