শিরোনামঃ-

» সমাজসেবক নূরউদ্দিন আহমদের ১ম মৃত্যুবার্ষিকী

প্রকাশিত: ৩০. সেপ্টেম্বর. ২০২০ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেট নগরীর উত্তর কাজীটুলা মসজিদের সাবেক সেক্রেটারি এবং দৈনিক একাত্তরের কথা পত্রিকার প্রধান প্রতিবেদক মিসবাহ উদ্দীন আহমদের পিতা সমাজসেবক ডা. নূরউদ্দিন আহমদের ১ম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের পরিবারের পক্ষ থেকে কোরআন খতমের আয়োজন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। করোনা পরিস্থিতির কারণে সংক্ষিপ্ত পরিসরে ঘরোয়াভাবে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত বছরের ১ অক্টোবর সকালে সমাজসেবক ডা. নূরউদ্দিন আহমদ হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। তিনি দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও শুভাকাঙ্খী রেখে গেছেন।

নূরউদ্দিন আহমদ ছিলেন একজন নিবেদিতপ্রাণ সমাজসেবক এবং আর্তমানবতার সেবায় নিয়োজিত একজন হোমিওপ্যাথি চিকিৎসক। তিনি প্রায় ৪ দশক গোয়াইনঘাটের সালুটিকর বাজারে তার পিতা মরহুম ডা. আব্দুর রহমানের শতো বছরের প্রাচীনতম প্রতিষ্ঠান রহমানিয়া হোমিওপ্যাথিক ফার্মেসির মাধ্যমে গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জসহ পাশর্^বর্তি অসহায়-দরিদ্র মানুষকে নামমাত্রমূল্যে এবং বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছেন। জীবনের শেষদশকে তিনি উত্তর কাজীটুলাস্থ বাসভবন থেকেও তিনি মানুষকে চিকিৎসা সেবা দিয়েছেন। এজন্য এখনও মানুষ তাকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।

রাজনৈতিকজীবনে মরহুম নূরউদ্দিন আহমদ ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাকালীন সিলেট শহর বিএনপি’র শীর্ষ নেতা। জীবনের শেষদশকে তিনি রাজনীতি থেকে অবসর নেন।

এছাড়া, তিনি দীর্ঘদিন নগরীর উত্তর কাজীটুলা জামে মসজিদের সেক্রেটারির দায়িত্ব, পরবর্তিতে উপদেষ্টার দায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন উত্তর কাজীটুলা পঞ্চায়েত কমিটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৩ বার

Share Button

Callender

October 2020
M T W T F S S
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031