শিরোনামঃ-

» সিলেটে জটিল রোগে আক্রান্ত অসহায় রোগীদের মধ্যে ৩৪ লক্ষ টাকার চেক বিতরন

প্রকাশিত: ২৬. ডিসেম্বর. ২০১৯ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ
সিলেটে বিভিন্ন রকম জটিল রোগে আক্রান্ত অসহায় প্রায় ৯৮ জন রোগীদের হাতে চিকিৎসা সহায়তার জন্য প্রায় ৩৪ লক্ষ টাকার অনুদানের চেক তুলে দিয়েছেন সিলেট-১ আসনের জাতীয় সংসদ সদস্য, বাংলাদেশ সরকারেরর পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বুধবার (২৫ ডিসেম্বর) বিকেলে সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ চেক বিতরন করা হয়।

সরকারের সমাজকল্যাণ মন্ত্রনালয়ের অধীনে, জেলা প্রশাসনের সহযোগীতায় ও জেলা সমাজসেবা কার্যালয়ের তত্বাবধানে “ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, ষ্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায়” আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচীর আওতায় ও পররাষ্ট্রমন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে এ অনুদান প্রদান করা হয়।

এতে জনপ্রতি ৫০ হাজার টাকা করে সিলেট সিটি কর্পোরেশন এলাকায় ২৩ জন, সিলেট সদর উপজেলায় ১৪ জন, দক্ষিণ সুরমা উপজেলায় ৮ জন, জকিগঞ্জ উপজেলায় ৬ জন, জৈন্তাপুর উপজেলায় ৮ জন ও কোম্পানীগঞ্জ উপজেলায় ১ জন সহ মোট ৬০ জনের মধ্যে ৩০ লক্ষ টাকা ও সিলেট সদর উপজেলার আরো ৩৮ জনের মধ্যে জনপ্রতি ১০ হাজার টাকা করে ৩ লক্ষ ৮০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়।

সিলেটের জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে জনবান্ধব সরকার আখ্যায়িত করে বলেন এ সরকার ক্ষমতায় আসার পর দেশে সর্বখাতে জনগনের ক্ষমতা অনেকগুন বেড়েছে।

মন্ত্রী বলেন আমাদের সরকারের লক্ষ হচ্ছে বাংলাদশে দরিদ্রতা থাকবেনা, আজ যারা নিজেরা চিকিৎসা বা অন্য ক্ষেত্রে সহায়তার অনুদান নিচ্ছেন, তারা একদিন অন্যকে অনুদান দেবেন আমরা সেটা প্রত্যাশা করি। আশা করি সেদিন আর বেশি দূরে নয়।

তিনি বলেন মাত্র কিছুদিনের ব্যবধানে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের মাধ্যমে দেশে দারিদ্রতার হার অনেকাংশে কমিয়ে আনা সম্ভব হয়েছে। এ ধারা অব্যাহত থাকলে আগামী ৫ বছরের মধ্যে দেশে অতি দরিদ্রতার হার শতকরা ৫-৬ ভাগে নামিয়ে আনা সম্ভব হবে।

তিনি এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সরকারের জন্য সকলের দোওয়া ও সহযোগীতা কামনা করেন।

এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দিন আহমদ।

এ সময় উপস্হিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী মন্ত্রীপত্নী সেলিনা মোমেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক নিবাস রঞ্জন দাস সহ সিলেট জেলা প্রশাসনের পদস্হ কর্মাকর্তা সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ২৯৮ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031