শিরোনামঃ-

» সিনিয়র আইনজীবী দেবাশীষ সেনের মৃত্যুতে শোকসভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৩০. অক্টোবর. ২০১৯ | বুধবার

নিজস্ব রিপোর্টারঃ

সিলেট জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য দেবাশীষ সেন এডভোকেটের মৃত্যুতে সিলেটে শোক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ অক্টোবর) বিকেলে জেলা আইনজীবী সমিতির ২নং হলে এই শোক সভা অনুষ্ঠিত হয়।

সমিতির সভাপতি মো. জামিলুল হক জামিল এডভোকেটের সভাপতিত্বে যুগ্ন-সম্পাদক শংকর লাল দাস ও জোহরা জেসমিনের সঞ্চালনায় তাৎক্ষণিক আয়োজিত শোক সভায় বক্তারা বলেন- প্রয়াত দেবাশীষ সেন একজন সদাহাস্য, সদালাপী, বিনয়ী, বন্ধুবৎসল এবং ধার্মিক ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। তাঁর মৃত্যুতে সিলেটের আইনজীবীরা একজন প্রতিথযশা আইনজীবীকে হারালো। এই ক্ষতি সহজে পূরণ হবার নয়।

শোক সভার শুরুতে পবিত্র গীতা পাঠ করেন ড. দিলীপ কুমার দাস চৌধুরী। পরে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন শেষে শোক সভায় স্বাগত বক্তব্য রাখেন- সমিতির সাধারণ সম্পাদক হোসেন আহমদ।

সভায় প্রয়াত এডভোকেট দেবাশীষ সেনের স্মরণে লিখিত বক্তব্য পাঠ করেন- সমিতির সভাপতি মো. জামিলুল হক জামিল।

শোক সভায় প্রয়াতের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন- সিনিয়র আইনজীবী মো. আব্দুল মান্নান চৌধুরী, আব্দুল খালিক, পংকজ কুমার রায়, দেওয়ান গোলাম রব্বানী চৌধুরী, মো. রাজ উদ্দিন, এ কে এম শমিউল আলম প্রমুখ।

বুধবার (৩০ অক্টোবর) ভোর ৫:৩৭ মিনিটে সিলেটের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭৫ বছর বয়সে মৃত্যুবরণ করেন দেবাশীষ সেন এডভোকেট।

প্রয়াত দেবাশীষ সেন এডভোকেট ১৯৪৩ সনের ১৮ ডিসেম্বর সিলেট জেলার সদর থানার নয়াসড়ক এলাকায় এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্ম গ্রহণ করেন। তাহার পিতা মৃত রাজকুমার সেন রাজা জি সি হাই স্কুলের একজন শিক্ষক ছিলেন এবং মাতা প্রাণলতা সেন একজন ধার্মিক, সুগৃহিনী এবং শিক্ষানুরাগী ব্যক্তিত্ব ছিলেন।

প্রয়াত মি. দেবাশীষ সেন এডভোকেট পিতামাতার তত্ত্বাবধানে প্রাথমিক শিক্ষা সমাপন করে ১৯৫৯ সনে রাজা জি সি হাইস্কুল থেকে মেট্রিক, মদনমোহন কলেজ থেকে ১৯৬১ সনে উচ্চ মাধ্যমিক ও সরকারি এম সি কলেজ থেকে ১৯৬৩ সনে স্নাতকোত্তর, ঐতিহ্যবাহী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৫ সনে স্নাতকোত্তর ও ১৯৬৭ সনে এলএল.বি ডিগ্রি অর্জন করে ১৯৬৮ সনে বার কাউন্সিলে তালিকাভূক্ত হয়ে একই সনে সিলেট জেলা আইনজীবী সমিতিতে এডভোকেট হিসেবে যোগদান করেন। তিনি ২০১৮ইং সনে আইনপেশায় ৫০ বৎসর পূর্ণ করেন।

প্রয়াত এডভোকেট দেবাশীষ সেন ১৯৭২ সনে সিলেট জেলা আইনজীবী সমিতির সমাজ বিষয়ক সম্পাদক হিসেবে এবং ১৯৭৭ সন হইতে ১৯৮০ সন পর্যন্ত এসিসটেন্ট পাবলিক প্রসিকিউটর (এ পি.পি) হিসেবে অত্যন্ত সুনাম ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪২২ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930