শিরোনামঃ-

» ওসমানীনগরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ২৩ ব্যবসা প্রতিষ্ঠানের মাঝে উপজেলা পরিষদের পক্ষ থেকে অনুদান প্রদান

প্রকাশিত: ০১. মার্চ. ২০১৮ | বৃহস্পতিবার

আতাউর রহমান কাওছার, ওসমানীনগর প্রতিনিধিঃ সিলেটের ওসমানীনগরে অগ্নিকান্ডে ২৩টি ব্যবসা প্রতিষ্ঠান ভষ্মিভুত হয়েছে। এতে ব্যবসায়ীদের প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দিনগত গভীর রাতে উপজেলার তাজপুর বাজারে সবজি গলি সহ আশপাশের ২৩টি বিভিন্ন ধরণের ব্যবসায় প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়,  মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দিনগত গভীর রাত ২টার দিকে উপজেলার তাজপুর বাজারে সবজি গলিতে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে একটি ব্যবসা প্রতিষ্ঠানে আগুন ধরে যায়। আগুলের লেলিহান প্রবল থাকায় মুহুর্তে মধ্যে আশপাশের অন্যান্য দোকানগুলোতে আগুন ছড়িয়ে পরে। আগুল লাগার ঘটনাটি বাজারের পাহারাদার ও টহল পুলিশ দেখতে পেয়ে তাজপুর ফায়ার ব্রিগেডে খবর দিলে ফায়ার ব্রিগেড পুলিশ ও এলাকার সাধারণ মানুষ এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এর মধ্যে বাজারের ২৩ দোকানের মালামাল সহ সম্পুর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জনপ্রতিনিধি সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ দিকে বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ৩ টায় ক্ষতিগ্রস্থ ২৩ ব্যবসায়ীদের মধ্যে ওসমানীনগর উপজেলা পরিষদের পক্ষ থেকে জনপ্রতি নগদ ৫ হাজার টাকা করে এক লক্ষ পনের হাজার টাকার অনুদান প্রদান করা হয়। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের হাতে অনুদানের টাকা তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মইনুল হক চৌধুরী, ইউএনও আনিছুর রহমান, আ’লীগ নেতা আতাউর রহমান, আবদাল মিয়া, চেয়ারম্যান ইমরান রব্বানী, সাংবাদিক জুবেল আহমদ সেকেল, স্বেচ্ছাসেবকলীগ নেতা চঞ্চল পাল, উপসহকারী প্রকৌশলী আলমগীর রেজা ও তাজপুর বাজার সেক্রেটারী সুহেল মিয়া।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানে পরিদর্শনে এসে যুক্তরাজ্য আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী  তার ব্যক্তিগত পক্ষ থেকে ব্যবসায়ীদের জনপ্রতি ৫ হাজার টাকা অনুদান প্রদানের প্রতিশ্রুতি প্রদান করেন।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান বলেন, তাৎক্ষনিকভাবে উপজেলা পরিষদের পক্ষ থেকে আমরা ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের মধ্যে ৫ হাজার করে নগদ ১ লক্ষ ১৫ হাজার টাকার অনুদান প্রদান করেছি। জেলা প্রশাসকের নিকট ক্ষয় ক্ষতির তালিকা প্রেরণ করেছি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মইনুল হক চৌধুরী বলেন- আমাদের তহবিল থেকে তাৎক্ষনিক ভাবে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ১ লক্ষ ১৫ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে। ক্ষয় ক্ষতির তালিকা জেলা প্রশাসকের নিকট প্রেরণ করা হয়েছে আশা করি এখান থেকেও কিছু অনুদান পাওয়া যাবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৫২১ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930