শিরোনামঃ-

» জয়বাংলা ইয়ূথ এওয়ার্ডপ্রাপ্ত সংগঠন ইচ্ছা পূরণ’র ৩য় প্রতিষ্টাবার্ষিকী উদযাপন

প্রকাশিত: ০৩. ডিসেম্বর. ২০১৭ | রবিবার

স্টাফ রিপোর্টারঃ “ঝরা পাতাকে তুলে ধরি” স্লোগান নিয়ে কাজ করে আসা ইচ্ছা পূরণ সামাজিক সংগঠন সিলেট এর ৩য় প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষ্যে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সিলেট জেলা অডিটোরিয়ামে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল ১১টা থেকে শুরু হয়ে অনুষ্ঠান চলে বিকেল ৫টা পর্যন্ত। দু’পর্বের এ অনুষ্ঠানে সিলেটের সামাজিক, সাংস্কৃতিক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সকালে ১ম পর্বের অনুষ্ঠান বেলুন ও পায়রা উড়িয়ে এবং কেক কেটে শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান ও সিলেট জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান এ. জেড. রওশন জেবিন রুবা।

জয়বাংলা ইয়ূথ এওয়ার্ডপ্রাপ্ত ইচ্ছা পূরণ সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা রেশমা জান্নাতুল রুমার সভাপতিত্বে এবং অভিজিৎ রায় ও রিপা রাণী দাসের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হোসাইন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে বদর উদ্দিন আহমদ কামরান বলেন- ইচ্ছা পূরণ সমাজের অবহেলিত মানুষের পক্ষে কাজ করে জয়বাংলা ইয়ূথ এওয়ার্ডপ্রাপ্ত। যা সিলেটের জন্য খুবই গৌরব। ইচ্ছা পূরণ এর সাথে পূর্বেও ছিলাম, আগামীতেও সকল ধরনের সহযোগীতা করে যাবো। তিনি সকল যুব সমাজকে ইচ্ছাপূরণ সামাজিক সংগঠনের মতো সমাজ সেবামূলক কাজে এবং সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে আহবান জানান।

ইচ্ছাপূরণ সামাজিক সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইচ্ছাপূরণ এর সদস্য জাহিদুল ইসলাম। বিগত বছর গুলোর সাংগঠনিক কার্যক্রম তুলে ধরেন সদস্য মোহাম্মদ আজিজুর রহমান এবং সংগঠনকে উৎসর্গ করে কবিতা আবৃত্তি করেন সদস্য অকেয়া হক জেবু। এছাড়াও বিভিন্ন সংগঠন থেকে আগত স্বেচ্ছাসেবকবৃন্দ বক্তব্য রাখেন এবং ইচ্ছাপূরণ সামাজিক সংগঠনকে সম্মাননা প্রদান করেন।

যোহরের নামায ও দুপুরের খাবারের পর ২য় পর্বের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা রেশমা জান্নাতুল রুমা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশন এর মেয়র আরিফুল হক চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (সিলেট উত্তর) ফয়সাল মাহমুদ, সিলেট জেলা পরিষদের সি এ এ কে.এম কামারুজ্জামান মাসুম, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সমাজ কল্যাণ সম্পাদক ডা. নাজরা চৌধুরী, সিলেট অনলাইন প্রেসক্লাব এর প্রতিষ্টাতা সভাপতি মুহিত চৌধুরী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রোগ্রাম অফিসার কমল পদ পাল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট সিটির প্রত্যেকটা ওয়ার্ডে ইচ্ছাপূরণ পাঠশালার মতো সুবিধা বঞ্চিত শিশুদের স্কুল গড়ে তুলতে যতো ধরনের সহযোগীতা প্রয়োজন হয় করবো, ইচ্ছাপূরণ এর মতো সবাই সামাজিক কাজে এগিয়ে আসলে সমাজ আরোও উন্নত হবে, ইচ্ছাপূরণ আরোও এগিয়ে যাক এই কামনা করি।

ইচ্ছাপূরণ সামাজিক সংগঠনের পক্ষ থেকে সংগঠনের সদস্যদের অভিভাবক বৃন্দকে উত্তরী পড়িয়ে সম্মাননা দেয়া হয় এবং অভিভাবকরা তাদের সন্তানদেরকে সম্মাননা মেডেল পড়িয়ে দেন। সিলেট ও সিলেটের বাহিরে থেকে আসা ৬০টি সংগঠনকে সম্মাননা স্বারক প্রদান করে ইচ্ছা পুরণ। তার একটি বিশেষ পর্বে কয়েকজন বীর মুক্তিযোদ্ধা ও সিলেটের কয়েকজন সর্বোচ্চ মহিলা রক্তদাতাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং কয়েকজন সমাজের বয়স্ক শ্রমজীবি মানুষ ও কয়েকজন সুবিধা বঞ্চিত শিশুদের সংগঠনের পক্ষ থেকে উপহার ও শীতবস্ত্র প্রদান করা হয়।

অনুষ্টানে মনোমুগ্ধকর নিত্য পরিবেশন করেন- তুলি দেব, ডোনাল্ড কুমার শার্মা ও মজার মজার কৌতুক পরিবেশন করেন মোস্তাকিম বিল্লাহ তারেক।

উক্ত প্রতিষ্টাবার্ষিকী অনুষ্ঠানে ইচ্ছাপূরণ সামাজিক সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রাসেল মিয়া, জাহিদুল ইসলাম, অকেয়া হক জেবু, মোহাম্মদ আজিজুর রহমান, আতিকুর রহমান, জালাল আহমেদ, মাসুদুর রহমান মাসুদ, শ্যামা জান্নাতুল রিনা, আবুল হাসান, লায়েক আহমেদ, আবুল মস্তাক, মো. অয়েছ আহমেদ, মো. রবিউল ইসলাম, আব্দুল আলীম, মিজানুর রহমান, পায়েল দাস, মিন্নাত আক্তার, জাহিদ আহমদ, এলাহী ইমরান, ফাহিম উদ্দিন, জুনেদ আহমেদ, মুহিবুর রহমান সোয়েব, শাহেদা বেগম, নূরুল হক, সাজ্জাদুর রহমান, শেখ কায়সার আহমেদ।

স্বেচ্ছাসেবকদের মধ্যে উপস্থিত ছিলেন- শাহেলা আক্তার, সাজ্জাদ আহমেদ, ফখর উদ্দিন প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৩২৯ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031