শিরোনামঃ-

» বাংলাদেশ কবি-লেখক ফোরাম এর সিলেট বিভাগীয় মিলনমেলা ২০১৭ সম্পন্ন

প্রকাশিত: ০৯. অক্টোবর. ২০১৭ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ কবি- লেখক ফোরাম সিলেট বিভাগ এর আয়োজনে “কবি লেখক মিলন মেলা ২০১৭” দিনব্যাপী অনুষ্ঠান গত ৬ অক্টোবর অনুষ্টিত হয়।

অনুষ্টানের মধ্যে ছিলো আলোচনা সভা, কবিতা আবৃতি, পুরস্কার বিতরণী, অতিথিদের সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যা।

উক্ত অনুষ্ঠানের প্রথম অধিবেশনে সিলেট বিভাগীয় সভাপতি কবি ও কলামিস্ট সৈয়দ আছলাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি ও সাংবাদিক এম এ ওয়াহিদ চৌধুরী’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাপ এর কেন্দ্রীয় চেয়ারপার্সন বঙ্গদ্বীপ এম এ ভাসানী।

প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ কবি-লেখক ফোরামের প্রতিষ্টাতা ও কেন্দ্রীয় সভাপতি কবি মাইদুল ইসলাম মুক্তা।

উদ্বোধক ছিলেন বিশিষ্ট কবি ও সংগঠক বাংলাদেশ  পোয়েট্স ক্লাবের প্রতিষ্টাতা ও কেন্দ্রীয় চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী, মোড়ক উন্মোচক ছিলেন রাজনের পিতা শেখ আজিজুর রহমান আলম।

বিশেষ অতিথি ছিলেন- কবি আব্দুল মজিদ, কবি আবু জাফর রাজিব, সেতুবন্ধন সামাজিক ও সাংস্কৃতিক পরিষদ এর প্রধান উপদেষ্টা কবি রেবেকা জাহান রোজি, কবি বজলুর রহমান চুন্নু, কবি শামিম মিয়া, কবি আব্দুর রশিদ, কবি হাফসা আক্তার, কবি ও গবেষক এম শহিদুজ্জামান চৌধুরী, পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন ক্বারী সালাহ উদ্দিন এবং স্বাগত বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক কবি শাহ সরোয়ার আলী।

দ্বিতীয় অধিবেশনে সেতুবন্ধন সামাজিক ও সাংস্কৃতিক পরিষদ এর প্রতিষ্টাতা ও সভাপতি কামাল আহমদ এর সভাপতিত্বে ও কবি এম এ ওয়াহিদ চৌধুরী ও কবি জামাল খান এবং কবি হাফসা আক্তার এর যৌথ সঞ্চালনায়  প্রধান অতিথি ছিলেন সীমান্তিক এর চেয়ারপার্সন অধ্যক্ষ কবি মাজেদ আহমদ চঞ্চল।

প্রধান আলোচক ছিলেন কবি মো. আবুল কালাম আজাদ।

আলোচক ছিলেন কবি আনোয়ার মজিদ, কবি আবু বক্কর সিদ্দিক, ডাক্তার শাহ আবুল খায়ের।

বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য ও বিশিষ্ট নারীনেত্রী সাজনা সুলতানা হক চৌধুরী, আনোয়ার ওয়েল ফেয়ার ট্রাষ্ট এর চেয়ারম্যান কবি ও সমাজসেবী আলী মেরাজ মোস্তাক, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কবি সৈয়দ আছলাম হোসেন, কাজী এম হাসান আলী, কবি ও শিক্ষক ইব্রাহীম ইউসুফ, কবি শাহিন চৌধুরী ডলী, কবি এস আই জনি, স্বাগত বক্তব্য রাখেন কবি সৈয়াদ আছলাম হোসেন, শুভেচ্ছা বক্তব্য রাখেন সহ সাংগঠনিক সম্পাদক কবি সুমন খান।

তৃতীয় অধিবেশনে বাংলাদেশ কবি-লেখক ফোরামের কেন্দ্রীয় সভাপতি কবি মাইদুল ইসলাম মুক্তা’র সভাপতিত্বে ও কবি এম এ ওয়াহিদ চৌধুরী ও কবি শাহিন চৌধুরী ডলি’র যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের শক্তিমান কবি অধ্যক্ষ কালাম আজাদ।

প্রধান আলোচক ছিলেন কবি টিপু রহমান।

আলোচক ছিলেন- কবি বজলুর রহমান চুন্নু, কবি আবু বকর সিদ্দিক, মোড়ক উন্মোচক ছিলেন সিলেটের সাহিত্যাংগনে প্রিয় মূখ সিলেট প্রেসক্লাব এর সাহিত্য সম্পাদক কবি এডভোকেট আব্দুল মুকিত অপি।

বিশেষ অতিথি ছিলেন কবি নিলুফা ইয়াছমিন নিলু, কবি জামাল খান, সেতুবন্ধন এর সিনিয়র সহ-সভাপতি এম হাবিবুল্লাহ জাবেদ, বক্তব্য রাখেন- জাহিদ হাসান ও ফাহিম আহমদ প্রমূখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯৩ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031