শিরোনামঃ-

» সিলেটের রফিকুল ইসলাম ফেনু আটক; কারাগারে প্রেরণ

প্রকাশিত: ০৬. জুলাই. ২০১৭ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ সিলেটের আলোচিত ব্যবসায়ী রফিকুল ইসলাম ফেনুকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়েরকৃত একটি মামলায় কারাগারে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৬ জুলাই) সকাল সাড়ে ১০টায় সিলেট মহানগর দ্বিতীয় আদালতে (এমএম-২) তিনি আআত্মসমর্পণ করলে বিচারক সাইফুল ইসলাম তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন।

অভিযুক্ত রফিকুল ইসলাম ফেনু আর আর ট্রান্সপোর্টের স্বত্ত্বাধিকারী এবং নগরীর পশ্চিম কাজলশাহ ১১৭নং বাসার বাসিন্দা। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে গত মে মাসে তার বিরুদ্ধে একটি মামলা (নং ১১) করেন ব্যবসায়ী হেলাল উদ্দিন।

এর আগে পাওনা টাকা আদায়ে সহযোগীতা চেয়ে সিলেটের জেলা প্রশাসক বরাবরে একটি আবেদন করেছিলেন হেলাল উদ্দিন।

মামলার এজাহারে হেলাল উদ্দিন উল্লেখ করেন- তিনি দীর্ঘদিন ধরে নিজের মালিকানাধীন সফাত উল্লাহ ফিলিং স্টেশনে ব্যবসা পরিচালনা করে আসছেন। রফিকুল ইসলাম ফেনু তার প্রতিষ্ঠান থেকে নগদে-বাকিতে পেট্রোল, ডিজেল, মবিল নিয়েছেন। লেনদেনের এক পর্যায়ে রফিকুল ইসলাম ফেনুর কাছে ৮৬ লাখ ৬২ হাজার ৮২৭ টাকা পাওয়া রয়েছে। কিন্তু এ টাকা পরিশোধ করতে ফেনু নানারকম ছলচাতুরির আশ্রয় নিয়ে উল্টো পাওনা টাকা আত্মৎসাতের চেষ্টা করেন।

এ বিষয়ে হেলাল উদ্দিন জালালাবাদ থানায় গত ১৭ ফেব্রুয়ারি একটি সাধারণ ডায়রি (নং-৮৬৮) করেন। ডায়রির কথা জানতে পেরে ক্ষিপ্ত হয়ে গত ২ মার্চ রাতে ফেনু হেলালের ব্যবসা প্রতিষ্ঠান সফাত উল্লাহ ফিলিং স্টেশন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার নিজ নামীয় আইডি দিয়ে একটি ভিডিও বার্তার মাধ্যমে কুরুচীপূর্ণ বক্তব্য প্রদান করেন। যা পরের দিন সকালে হেলালের দৃষ্টিগোচর হয়।

সিলেটের আলোচিত ব্যবসায়ী রফিকুল ইসলাম ফেনুকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়েরকৃত একটি মামলায় কারাগারে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সিলেট মহানগর দ্বিতীয় আদালতে (এমএম-২) তিনি আআত্মসমর্পণ করলে বিচারক সাইফুল ইসলাম তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন। অভিযুক্ত রফিকুল ইসলাম ফেনু আর আর ট্রান্সপোর্টের স্বত্ত্বাধিকারী এবং নগরীর পশ্চিম কাজলশাহ ১১৭নং বাসার বাসিন্দা। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে গত মে মাসে তার বিরুদ্ধে একটি মামলা (নং- ১১) করেন ব্যবসায়ী হেলাল উদ্দিন।

এর আগে পাওনা টাকা আদায়ে সহযোগীতা চেয়ে সিলেটের জেলা প্রশাসক বরাবরে একটি আবেদন করেছিলেন হেলাল উদ্দিন। মামলার এজাহারে হেলাল উদ্দিন উল্লেখ করেন- তিনি দীর্ঘদিন ধরে নিজের মালিকানাধীন সফাত উল্লাহ ফিলিং স্টেশনে ব্যবসা পরিচালনা করে আসছেন। রফিকুল ইসলাম ফেনু তার প্রতিষ্ঠান থেকে নগদে-বাকিতে পেট্রোল, ডিজেল, মবিল নিয়েছেন। লেনদেনের এক পর্যায়ে রফিকুল ইসলাম ফেনুর কাছে ৮৬ লাখ ৬২ হাজার ৮২৭ টাকা পাওয়া রয়েছে।

কিন্তু এ টাকা পরিশোধ করতে ফেনু নানারকম ছলচাতুরির আশ্রয় নিয়ে উল্টো আত্মৎসাতের চেষ্টা করেন। এ বিষয়ে হেলাল উদ্দিন জালালাবাদ থানায় গত ১৭ ফেব্রুয়ারি একটি সাধারণ ডায়রি (নং-৮৬৮) করেন। ডায়রির কথা জানতে পেরে ক্ষিপ্ত হয়ে গত ২ মার্চ রাতে ফেনু হেলালের ব্যবসা প্রতিষ্ঠান সফাত উল্লাহ ফিলিং স্টেশন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার নিজ নামীয় আইডি দিয়ে একটি ভিডিও বার্তার মাধ্যমে কুরুচীপূর্ণ বক্তব্য প্রদান করেন। যা পরের দিন সকালে হেলালের দৃষ্টিগোচর হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৮৬ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031