শিরোনামঃ-

» এইমস একাডেমির উদ্যোগে ক্যারিয়ার ও ব্যবস্থাপনা সেমিনার

প্রকাশিত: ২০. মে. ২০২৪ | সোমবার

শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা অর্জন করতে পারলে তাদের ভবিষ্যৎ উজ্জল হবে : প্রফেসর ড. মিজানুর রহমান

ডেস্ক নিউজঃ

জাতীয় মানবাধিকার কমিশন বাংলাদেশ এর সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ ইনস্টিটিউট অব ল’ এন্ড ইন্টারন্যাশনাল এ্যপার্র্কস এন্ড এক্স এর ডাইরেক্টর প্রফেসর ড. মিজানুর রহমান বলেছেন, মানুষ হয়ে জন্মালে মানুষ হওয়া যায় না, মানুষ হয়ে উঠতে হয়। মানুষ হয়ে উঠতে হলে ভালো করে শিক্ষা অর্জন করতে হবে, সবার সাথে সুন্দর ব্যবহার করতে হবে, মা-বাবা সহ গুনীজনদের সম্মান করতে হবে, তাহলেই একজন ভালো মানুষ হওয়া যায়। আজকের শিক্ষার্থীরা যদি উচ্চ শিক্ষা অর্জন করতে পারে, তাহলে তাঁদের ভবিষ্যৎ উজ্জল হবে।

তিনি বলেন, বৈষম্যহীন সমাজ গঠন করতে হবে। আমাদের প্রত্যেকের জন্য ন্যায়-বিচার প্রতিষ্ঠা করতে হবে, অন্যায় দেখলে প্রতিবাদ করতে হবে, দেশকে ভালোবাসতে হবে, দেশের মাঠিকে ভালোবাসতে হবে।

এইমস একাডেমি শিক্ষার্থীদেরকে সকল ধরনের সুযোগ-সুবিধা দিয়ে তাঁদের জীবন গড়ে দিচ্ছে। তাদের এই কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, শিক্ষা হচ্ছে একটি জাতির মেরুদন্ড। যে জাতি যত বেশি শিক্ষিত হবে, সেই জাতি তত বেশি উন্নত হবে। তাই আমাদের শিক্ষার্থীরা যাতে সঠিক শিক্ষায় শিক্ষিত হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

এইচএসসি ফেইল, এইচএসসি/এ লেভেল, ‘ল’ সিজিপিএ কিংবা ৫-৬ বছরের স্টাডি গ্যাপ এইসব সমস্যায় জর্জরিত শিক্ষার্থীদের পুনরায় পড়ালেখায় ফিরিয়ে এনে বিদেশে উচ্চশিক্ষা অর্জনের সুযোগ করে দিচ্ছে এইমস একাডেমি। এই একাডেমির মাধ্যমে এখন পর্যন্ত ১৬০০ এর বেশি শিক্ষার্থী কোর্স সম্পন্ন করেছে এবং বর্তমানে ২০০ এরও বেশি শিক্ষার্থী অনলাইন ও অফলাইনে ক্লাস করছে। এতেই বুঝা যায় এই একাডেমির কার্যক্রম কতটুকু এগিয়ে যাচ্ছে।

তিনি সোমবার (২০ মে) সকাল ১১টা সিলেট নগরীর জিন্দাবাজারস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে এইমস একাডেমির উদ্যোগে ক্যারিয়ার ডেভেলপমেন্ট, নেতৃত্ব ও ব্যবস্থাপনার উপর সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এইমস এডুকেশন এর ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া আহমেদ এর সভাপতিত্বে ও এইমস এর ডাইরেক্টর সৈয়দ সুজন মিয়ার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ডব্লিউএসডব্লিউ টেকনোলজিস লিমিটেডের রিয়াল সিইও ও লাইফ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. সাইদুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এইমস এডুকেশন এর প্রিন্সিপাল মিরাজ মাহমুদ।

শিক্ষার্থীদের মধ্য থেকে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, মো. ইমতিয়াজ হক চৌধুরী, রহমান লিজা, মোহাম্মদ নাবিল আহমেদ, তাহিরা তাহমিন লিজা, এলমা হাসান জান্নাত, রাহাত হোসেন চৌধুরী প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৮ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031