শিরোনামঃ-

» সাকিব ও মাহমুদউল্লাহর সেঞ্চুরিতে বাংলাদেশের অবিশ্বাস্য জয়

প্রকাশিত: ০৯. জুন. ২০১৭ | শুক্রবার

সিলেট বাংলা নিউজ স্পোর্টস ডেস্কঃ চ্যাম্পিয়ন্স ট্রফিতে টিকে থাকার লড়াইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে বিরাট জয় পেলো বাংলাদেশ।

বৃষ্টি বিঘ্ন ম্যাচে  প্রথমে টসে জিতে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৫ রান করে নিউজিল্যান্ড। ২৬৬ রানের জবাবে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের আগেই ৫ উইকেট হাতে রেখে জয়ের লক্ষে পৌছিয়ে যায় মাশরাফিরা।

আর এই জয়ের সাথে সেমিফাইনাল খেলার আশা বাঁচিয়ে রাখলো মাশরাফিরা। শনিবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া আর এই ম্যাচে যদি ইংল্যান্ড জয় লাভ করে তা হলে কোন বাঁধা ছাড়াই সেমিফাইনাল খেলবে মাশরাফির দল।

আউট হয়েছেনঃ  তামিম ইকবাল (০), সৌম্য সরকার (৩), সাব্বির রহমান (৮), মুশফিকুর রহিম (১৪), সাকিব আল-হাসান (১১৪)।

অপরাজিতঃ মাহমুদউল্লাহ (১০২), মোসাদ্দেক (৭)।

ব্যাটিংয়ের শুরুটা ভালো করতে পারলো টাইগাররা।ফর্মে থাকা তামিম শূন্য রানে সাউদির বলে এলবিডব্লিউ আউট হলে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

এরপর সৌম্য ৩ রান করে এলবিডব্লিউ আউট হন।পরপর দুই উইকেট হারিয়ে কঠিন চাপের মুখে পড়ে টাইগাররা।কিন্তু সেই চাপ কাটিয়ে উঠতে না উঠতেই বিদায় নেন সাব্বির ও মুশফিক। এরপর দলের হাল ধরেন সাকিব ও মাহমুদউল্লাহ।

নিউজিল্যান্ডের সংক্ষিপ্ত স্কোর: ৮/২৬৫

17bangladeshউইকেট নিয়েছেনঃ তাসকিন আহমেদ (২), রুবেল হোসেন (১), মোসাদ্দেক (৩) ও মুস্তাফিজুর (১)।

বোলিংয়ের শুরুটা ভালো করতে পারেনি টাইগাররা। নিউজিল্যান্ড ব্যাটসম্যানদের সামনে ব্যর্থ হতে থাকেন মাশরাফি ও মুস্তাফিজ। ঝড়ের বেগে যখন কিউই ব্যাটসম্যানরা এগিয়ে যাচ্ছে তখন বোলিংয়ে আসেন তাসকিন আহমেদ।

নিজের প্রথম ওভারে খালি হাতে ফিরলেও পরে ওভারে লুক রঞ্চিকে ক্যাচ আউট করে সাজ ঘরে পাঠান। এরপর উইলিয়ামসনের সাথে নতুন করে রানের জুটি গড়ে এগিয়ে যেতে থাকেন গাপটিল। কিন্তু সেই জুটি বেশি দীর্ঘ হতে দেয়নি রুবেল হোসেন। গাপটিলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলিয়ে মাঠ ছাড়তে বাধ্য করেন।

এরপর  রস টেইলরকে নিয়ে এগিয়ে যেতে থাকেন অধিনায়ক  উইলিয়ামসন দু’জন মিলে ব্যক্তিগতভাবে হাফসেঞ্চুরি করেন। এই দুই ব্যাটসম্যানের উপর ভর করে বড় সংগ্রহের দিকে এগিয়ে যায় নিউজিল্যান্ড। কিন্তু সাকিবের বলে উইলিয়ামসন রান আউট হলে ভেঙে যায় এই জুটি।

উইলিয়ামসন বিদায়ের পর তাসকিনের বলে ক্যাচ আউট হয়ে ফিরে যান টেইলর।চার উইকেট হারিয়ে নিউজিল্যান্ড তখন চাপে। এমন সময় টাইগার দলপতি বল তুলে দেন গত ম্যাচে বাদ পড়া মোসাদ্দেকের হাতে।বল হাতে একের পর এক আঘাত আনতে থাকেন মোসাদ্দেক। দুই ওভারে ৩ উইকেট নিয়ে কিউই শিবিরে ধ্বস নামিয়ে দেন।

আজ মাশরাফি একাদশে এসেছে দু’টি পরিবর্তন ইমরুল কায়েসের এর পরিবর্তে একাদশে এসেছেন মোসাদ্দেক হোসেন সৈকত অন্যদিকে মেহেদী হাসান মিরাজের পরিবর্তে তাসকিন আহমেদ।

মাশরাফি একাদশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড স্কোয়াডঃ কেন উইলিয়ামসন (অধিনায়ক), কোরি এন্ডারসন, ট্রেন্ট বোল্ট, নিল ব্রুম, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, টম লাথাম, মিচেল ম্যাকক্লেনাঘান, এডাম মিলনে, জিমি নিশাম, জিতান প্যাটেল, লুক রঞ্চি, মিচেল স্যান্টনার, টিম সাউদি ও রস টেইলর।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৪১ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930