শিরোনামঃ-

» কানাইঘাট মুক্ত দিবসের বর্ণাড্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ০৪. ডিসেম্বর. ২০১৬ | রবিবার

মোশাররফ বিএইচ, বিশেষ প্রতিনিধিঃ কানাইঘাটে হানাদার মুক্ত দিবস উপলক্ষে বর্ণাড্য র‌্যালী পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৪ ডিসেম্বর) দুপুর ১২টায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের যৌথ উদ্যেগে উপজেলা চত্ত্বর থেকে একটি সুসজ্জিত হাতি নিয়ে বর্ণাড্য র‌্যালী বের হয়। দৃষ্টিনন্দিত এই র‌্যালীটি পৌরশহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কানাইঘাট ডাক বাংলো মাঠে এক আলোচনা সভায় মিলিত হয়।

এতে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নজমুল হকের সভাপতিত্বে ও মুসলিম উদ্দিন মিলনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ সিরাজুল ইসলাম।

প্রধান আলোচক হিসাবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মোহাম্মদ জাকারিয়া।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল হক, জেলা সদস্য আব্দুস ছালাম, কানাইঘাট ২নং ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জেমস লিও ফারগুশন নানকা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মাহফুজুল আলম চৌধুরী, সাবেক জেলা সন্তান কমান্ড সদস্য সেলিম আহমদ।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সাদ উদ্দিন, মুক্তিযোদ্ধা শওকত আলী,আব্দুল হান্নান, সন্তান কমান্ডের নেতৃবৃন্দের মধ্যে এবাদুর রহমান, আতাউর রহমান, নুরুল আলম, বিলাল আহমদ, কবির উদ্দিন, আব্দুল বারী, ওয়াসিম ইসলাম, মজির উদ্দিন, তাজ উদ্দিন প্রমূখ।

শুরুতেই কানাইঘাটের বাউল সম্রাট দেওয়ান কালামিয়া নামের এক বাউল শিল্পী মুক্তিযুদ্ধ নিয়ে স্ব-রচিত একটি গান পরিবেশন করেন। দেশ ও গণতন্ত্রের অতন্দ্র প্রহরী।

এই স্লোগান সামনে রেখে বীর মুক্তিযোদ্ধারা ডাক বাংলা মাটে আলোচনা সভায় কানাইঘাটে মুক্তিযুদ্ধের নির্মম কাহিনী তরুণ প্রজন্মের কাছে তুলে ধরেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪০১ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031