শিরোনামঃ-

» পুলিশের সাথে ১৬ বছরের কিশোরীর বিয়ে!

প্রকাশিত: ০১. মে. ২০১৬ | রবিবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ বিয়ের প্রস্তাবে সাড়া না দেওয়ায় কিশোরীকে পিটিয়ে বিয়ে করলেন পুলিশ। দিনাজপুর জেলা শহরে স্থানীয় আওয়ামী লীগের এক নেতার কার্যালয়ে বুধবার রাতে কোতোয়ালি থানার ওয়্যারলেস অপারেটর মোস্তফা কামালের সঙ্গে বিয়ে হয় ১৬ বছরের ওই কিশোরীর। ওই কিশোরী এবার এসএসি পরীক্ষা দিয়েছে।

বাংলাদেশে ১৮ বছরের কম বয়সী মেয়েকে বিয়ে দেওয়া যেখানে আইনত দন্ডনীয় অপরাধ। সেখানে পিটিয়ে জোর করে বিয়ে করল আইনের রক্ষক পুলিশ।

মেয়েটির বাবা বৃহস্পতিবার বলেন, ওই পুলিশ সদস্যের পক্ষ থেকে বারবার বিয়ের প্রস্তাব দেওয়া হচ্ছিল। মেয়ের ভবিষ্যতের কথা চিন্তা করে আপোসের মাধ্যমে ৫ লাখ টাকা দেনমোহরে বিয়ের ব্যবস্থা হয়েছে।

বর মোস্তফা কামাল দিনাজপুর কোতোয়ালি থানার ওয়্যারলেস অপারেটর। এর আগে বিয়েতে রাজি না হওয়ায় ওই কিশোরীকে মঙ্গলবার তিনি তুলে নিয়ে পিটিয়ে জখম করেন বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

মাথায় রক্তাক্ত জখমসহ শরীরের বিভিন্ন স্থানে লাঠিপেটার আঘাত নিয়ে গত মঙ্গলবার দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তি হয় মেয়েটি। সে খবরও সংবাদপত্রে আসে।

সে সময় মেয়ের বাবা সাংবাদিকদের বলেছিলেন, বিয়ে করতে রাজি না হওয়ায় তার মেয়েকে রাস্তা থেকে তুলে নিয়ে পিটিয়ে আহত করেন পুলিশ সদস্য মোস্তফা কামাল।

এদিকে মোস্তফা কামালের সঙ্গে মেয়েটির বিয়ের ব্যবস্থা করে পুলিশ আরেকটি অপরাধ করেছে বলে মনে করছেন বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মারুফা বেগম ফেন্সি।

তিনি বলেন, “ভিকটিম আপোস করলে আমাদের করার কিছু থাকে না। অভিযুক্ত পুলিশের বিরুদ্ধে থানা আইনগত ব্যবস্থা না নিয়ে ১৬ বছরের কিশোরীর সঙ্গে বিয়ের ব্যবস্থা করে আরেকটি অপরাধ করেছে।”

এ বিষয়ে জানতে চাইলে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম খালেকুজ্জামান দাবি করেন, বিয়েতে পুলিশের কোন ভূমিকা ছিল না। ২ পরিবারের অভিভাবকরা নিজেরা সিদ্ধান্ত নিয়ে বিয়ে দিয়েছে।

ওই পুলিশ সদস্যকে আগেই প্রত্যাহার করা হয়েছে জানিয়ে ওসি বলেন, ভিকটিমের পরিবার মামলা করলে পুলিশ আইনগত ব্যবস্থা নিতে প্রস্তুত ছিল।

বাল্যবিবাহের এ ঘটনা নিয়ে প্রশ্ন করলে দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুর রহমান বলেন, “আগে খবর পেলে বাল্যবিবাহ বন্ধের ব্যবস্থা নেওয়া যেত। এখন যেহেতু বিয়ে হয়ে গেছে, করার আর কী আছে?”

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬০ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031